• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

করোনা আক্রান্ত এলাকা থেকে আশ্রয়, বাসাইলের ১১ বাড়ি লকডাউন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন করোনা আক্রান্ত ও লকডাউন হওয়া এলাকা থেকে টাঙ্গাইলের বাসাইলে এসে আশ্রয় নেওয়া ব্যক্তিদের কারণে ১১টি বাড়ি লকডাউন করা হয়েছে। বুধবার (৮ এপ্রিল) বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বাড়িগুলো লকডাউন ঘোষণা করেন।

জানা যায়, সস্প্রতি রাজধানী ঢাকার নারায়ণগঞ্জ, মিরপুর, গাজীপুরের শ্রীপুর, ময়মনসিংহের ভালুকাসহ বিভিন্ন এলাকা থেকে বাসাইল উপজেলার গ্রামের বাড়িতে এসে আশ্রয় নেয় ১১টি পরিবার। এসব এলাকার কোথাও করোনাভাইরাসের কারণে মৃত্যু কোথাও লকডাউন হওয়ায় সম্প্রতি এসব পরিবার নিজ গ্রামে এসে আশ্রয় নেয়।

ওই পরিবারের সদস্যদের থেকে করোনাভাইরাস সংক্রমিত হবার ভয়ে স্থানীয়রা বিষয়টি উপজেলা প্রশাসনকে আবহিত করেন।

উপজেলা প্রশাসন বুধবার সকাল সাড়ে ১০টা থেকে অভিযান চালিয়ে উপজেলার কাশিল দক্ষিণপাড়ার হাশেম মিয়ার ছেলে রানা ইব্রাহীম, কদম খানের ছেলে রাজীব খান, পূর্বপাড়ার ট্রাক চালক রানা, নথখোলা এলাকার শাহজাহান আলী, বাথুলীসাদী পশ্চিমপাড়ার গার্মেন্টসকর্মী সুরিয়া বেগম, ফুলকি ইউনিয়নের গাছপাড়ার মাহমুদ আলীর ছেলে গণি মিয়া, ঝনঝনিয়ার ছানা খানের ছেলে আল আমীনের বাড়িসহ বাসাইল পৌরসভার পালবাড়ির তিনটি বাড়ি এবং হাবলা ইউনিয়নের বাঐখোলা এলাকায় ১টি বাড়িকে লকডাউন ঘোষণা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, ‘আমরা জানতে পেরেছি ঢাকার মিরপুর, নারায়ণগঞ্জসহ লকডাউন হওয়া বিভিন্ন এলাকা থেকে ১১টি পরিবার রাতের আধাঁরে লুকিয়ে বাসাইলে এসেছে। করোনা সংক্রমণ প্রতিরোধে তাদের বাড়িগুলো লকডাউন করা হয়েছে। এসময়ে পরিবারগুলোর খাবার, ওষধ এবং জরুরী প্রয়োজনে স্থানীয় ইউনিয়ন পরিসদের চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে।’

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল