• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

এবার মায়ের পরকীয়ার প্রতিবাদে মেয়ের আন্দোলন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৯  

টাঙ্গাইলের বাসাইলে মায়ের অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে তার মেয়ে। গতকাল বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন মেয়ে মাইমুনা আক্তার তানহা। সে ৭ম শ্রেণীর শিক্ষার্থী। তাদের বাড়ি বাসাইল উপজেলার করাতিপাড়ায়।

 

সংবাদ সম্মেলনে মাইমুনার আক্তার তানহা বলেন, আমি একজন নাবালিকা মেয়ে। আমার মা শাহনাজ আক্তার (৩৩) বাসাইল উপজেলার বর্ণি কিশোরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা। আমার বাবা প্রবাসে থাকাকালীন (২০০৭-২০১৮ সাল পর্যন্ত) আমার মায়ের পূবালী ব্যাংকের একাউন্টে ৫৮ লাখ ৯৩ হাজার ৭৭২ টাকা পাঠায়। এছাড়া মাকে বাবা বিভিন্ন সময়ে সর্বমোট ১৬ ভড়ি স্বর্ণালংকার ও সখীপুর মৌজায় জমি কিনে দিয়েছেন এবং আমার নানার বাড়ি দুটি টিনের ঘরও নির্মাণ করে দেয়। আমার বাবা বিদেশে থাকা অবস্থায় টাঙ্গাইল সদর উপজেলার চরদিঘুলিয়া গ্রামের হাসান মাস্টারের ছেলে মনিরুজ্জামান মামুনের সাথে আমার মায়ের সাথে পরকিয়া সম্পর্ক হয়। পরে সেই বিষয়টি আমি জানার পর মাকে ওই অবৈধ সম্পর্ক থেকে বিরত থাকতে বলি। এ কারণে তিনি আমাকে একাধিকবার মারধর করে।

 

গত (৮ নভেম্বর) আমার মা নগদ ২০ লাখ টাকা ও ১৬ ভড়ি স্বর্ণ নিয়ে এবং আমার ছোট ভাই আদিল আহানাফকে (আড়াই বছর) নিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়। আমি ও আমার বাবা বিভিন্ন এলাকা এবং আত্মীয়ের মাধ্যমে খোঁজ নিয়ে জানতে পারি মা তার পরকীয়া প্রেমিক মনিরুজ্জামান মামুনের সাথে পালিয়ে গিয়েছে। বিষয়টি টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের এমপি জোয়াহেরুল ইসলাম জোয়াহের, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, ৩০নং বর্ণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর আবেদন করেও কোন সুরাহা হয়নি। পরবর্তীতে আমার বাবা বাদি হয়ে টাঙ্গাইল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বাসাইল থানা আমলি আদালতে মামলা দায়ের করেন।

 

সাংবাদিক সম্মেলনে মেয়ে মাইমুনা আক্তার তানহা আরও বলেন, বিষয়টি নিয়ে প্রতিবাদ করার পর থেকে মনিরুজ্জামান মামুন বিভিন্ন সময় বিভিন্ন মাধ্যমে আমাদের হুমকি, ধমকি দিয়ে আসছে। আমি মামুনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। আমরা এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আমার মাকে আমি ফেরত চাই। মাকে নিয়ে পূর্বের ন্যায় যেন আমরা সংসার করতে পারি সেই প্রত্যাশা কামনা করছি। এ সময় মাইমুনা আক্তার তানহার বাবা সুলতান মাহমুদ উপস্থিত ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল