• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

একজন শাহ্‌ আলম এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

নোয়াখালীর সুবর্ণ চরের একজন সাধারণ আওয়ামীলীগ কর্মীর নাম শাহ্ আলম। ষাটোর্ধ্ব শাহ্ আলম কখনো সরাসরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখেন নি, গণভবনেও প্রবেশের সুযোগ পাননি। তাঁর একটি ইচ্ছা ছিলো বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে কাছ থেকে একবার দেখার। 

 

নোয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ এইচ এম খায়রুল আলম সেলিম সাহেব তার সে ইচ্ছা পূরণ করেন। অনেক মানুষের ভীড়ে আওয়ামীলীগ নেত্রীর কাছে তার আগমনের কারন ব্যাক্ত করলে মাননীয় প্রধানমন্ত্রী দাঁড়িয়ে শাহ্ আলমের কথা শোনেন। এ সময় শাহ্ আলম তার স্ব-রচিত একটি কবিতা মাননীয় প্রধানমন্ত্রীকে শোনাতে চাইলে মাননীয় প্রধানমন্ত্রী নিরবে দাঁড়িয়ে মনোযোগ সহকারে তার কবিতা আবৃতি শোনেন এবং ক্যামেরায় ছবি তুলতে নির্দেশ দেন। পরে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে গণভবনে শাহ্ আলমের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সদ্য তোলা দুটি ছবি বড় সাইজে প্রিন্ট করে তার হাতে তুলে দেয়ার ব্যাবস্থা করেন। ছবি দুটি হাতে পেয়ে শাহ আলম নিজের চোখকেও যেনো বিশ্বাস করতে পারছিলেন না। আবেগে চোখের পানি চেপে রাখছিলেন বারবার। 

 

মাননীয় প্রধানমন্ত্রীর হাজারো ব্যস্ততা। মন্ত্রী-এমপি, সেনাপ্রধান-বিজিবি প্রধান, কেবিনেট সচিব-মুখ্য সচিবগণের সাথে দাপ্তরিক কাজকর্ম প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা। দলের ভিতর  একের পর এক শুদ্ধি অভিযান চালানো থেকে শুরু করে রাজনৈতিক নেতা-কর্মী, ব্যবসায়ীদের সাথে মনোযোগ দিয়ে তাদের কথা শোনা। এমনকি নিজ নির্বাচনী এলাকার মেম্বার কর্তৃক নিগৃহিত গ্রামের নারী-পুরুষের নালিশ শোনা, চোখের পাখি মুছে দিয়ে জড়িয়ে ধরে শান্তনা দেয়া এবং তাদের সাথে দাঁড়িয়ে ছবি তোলা। সকাল থেকে দুপুর পর্য়ন্ত একটার পর একটা প্রোগ্রাম করা এ সবকিছু একজন মানুষের পক্ষে  কষ্টকর হলেও তিনি একাই সামলাচ্ছেন । 

 

মাঝখানে ব্রিটিশ পার্লামেন্টের অলপার্টি প্রতিনিধিদলের প্রায় ত্রিশজন সংসদ সদস্যের সাথে দীর্ঘ আলাপচারিতাও করেছেন। সারাদিন কর্মব্যস্ততার মাঝেও শাহ আলমের মতো একজন সাধারণ কর্মীর সুখ-দুখের কথা মনোযোগ সহকারে শোনার মতো মানুষটিই হলো আমাদের জননেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

 

যার দিন শুরু হয় ফজরের নামাজ আর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে। আল্লাহপাক মাননীয় প্রধানমন্ত্রীকে দীর্ঘায়ু দান করুন, দেশ ও দেশের মানুষের কল্যানে খেদমত করার আরো বেশী বেশী তৌফিক দান করুন। আমিন।।

 

লেখক

শামিমুর রহমান 

শিক্ষক

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল