• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

উল্লাপাড়ায় দু’দফা শীলা বৃষ্টি ঝড়ে বেশ ক্ষয়ক্ষতি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দু’দফা শীলা বৃষ্টি সহ ঝড়ে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। 

 

ঝড়ে একটি কলেজের টিনশেড ঘর সহ বিভিন্ন এলাকার কাচা বসতঘর ভেঙ্গে গেছে বলে জানা যায়। গাছা-গাছালি ভেঙ্গেছে। 

 

বিদ্যুৎ লাইনের ক্ষতি হয়েছে। গতকাল রোববার রাত আটটার দিকে দ্বিতীয় দফা ঝড়ে বৃষ্টির সাথে শীল পড়েছে। দ্বিতীয় দফায় ঝড়ের তীব্রতা ছিল বেশি। এর আগে বিকেলে প্রথম দফা ঝড়ে শীল সহ বৃষ্টিপাত হয়।

 

খোজ নিয়ে জানা যায়, উপজেলার উধুনিয়া ইউনিয়নের গজাইল কলেজের বড় ধরণের একটি টিনশেড ঘর ভেঙ্গে পড়েছে। এছাড়া মালিপাড়া, কৈগাঁতী চরপাড়া সহ আরো ক’টি গ্রাম এলাকায় কাচা বসত ঘর ভেঙ্গে যাওয়ায় ও ঘরের ক্ষতি হয়ে গেছে। কৈগাঁতী গ্রামের গরীব বিধবা  শাহিনা খাতুনের একমাত্র বসত ঘরটি ভেঙ্গে গেছে। আজ সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিধবাটির একমাত্র ছেলে শাহীন ভাঙ্গা বসত ঘর গুচিয়ে রাখছে। এ সময় শুন্য ভিটায় হতাশ অবস্থায় শাহিনা খাতুনকে বসে থাকতে দেখা গেছে। মালিপাড়া গ্রামের দুটি মন্দির ঘর ভেঙ্গে গেছে। 

 

উপজেলা কৃষি অফিস জানায়, বছরের প্রধান আবাদ ইরি-বোরো ধান সহ সবজি পাট ও তিল ফসলের ৩শ ২০ হেক্টর জমির ফসল ঝড়ে আক্রান্ত হয়েছে। এ জমির ফসলের কম বেশি ক্ষতি হয়েছে।

 

উল্লাপাড়া পল্লীবিদ্যুৎ সমিতি(পবিস) কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ঝড়ে বিভিন্ন এলাকায় ১৬টি বৈদ্যুতিক খুঁটি ও ১শ টি  ষ্পটে প্রায় ১২ কিলোমিটার বৈদ্যুতিক তারের ক্ষতি হয়েছে। টাকার অংকে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় আট লাখ। মাঠ পর্যায়ে বিদ্যুৎ লাইন মেরামতের কাজ চলছে।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান ভুঁইয়া জানান, ঝড়ে ক্ষয়ক্ষতির পুরো তথ্য এখনও  বেলা দুইটা নাগাদ) তার বিভাগে এসে পৌছেনি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল