• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

উল্লাপাড়ায় আ’লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে আমিনুজ্জামান অলক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ জুন ২০২১  

করোনা মহামারির কারণে সরকার সাময়িক ভাবে দেশব্যাপী অনুষ্ঠিতব্য আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নিলেও বিভিন্ন পদের প্রার্থী ও ভোটারদের মধ্যে চলছে নিরব নির্বাচন। পাড়ায়-পাড়ায়, মহল্লায়-মহল্লায় ও হাট-বাজারের চা আড্ডা আলাপনে ভোটার ও জনগণের মধ্যে সর্বত্রই ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আলোচনার ঝড় বইছে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন পরিষদে, কোন দলের, কে পাচ্ছেন মনোনয়ন। অবসরে খোস গল্পে চা পানের বিরতিতে হিসাব কষছেন ভোটাররা। বিভিন্ন প্রার্থীর ব্যক্তিগত জীবন ও পারিবারিক ইতিহাস এবং রাজনৈতিকভাবে জনপ্রিয়তা অর্জনকে ঘিরেও মিলাচ্ছে হিসাব। তৃতীয় ধাপে উল্লাপাড়া সদর ইউনিয়নের আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছে স্থানীয় আ’লীগের সিনিয়র সহ-সভাপতি, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান ইউপি সদস্য, দলের দুঃসময়ের কান্ডারী, যুব সমাজের আইডল, পরীক্ষিত সৈনিক মোঃ আমিনুজ্জামান অলোক।

 

সৎ, বিনয়ী এবং সদালাপী এই নেতা মোঃ আমিনুজ্জামান অলক মনে করেন, আওয়ামীলীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা তার সারা জীবনের রাজনৈতিক কর্মকান্ডের সুবিবেচনায় সৎ, যোগ্য, মেধাবী এবং দলের দুঃসময়ের ত্যাগী কর্মী হিসেবে তাকে মনোনয়ন দিলে তিনি জনগনের ভালোবাসা এবং সমর্থন নিয়ে স্বাধীনতার প্রতীক নৌকাকে বিজয়ী করে চেয়ারম্যান পদটি দলকে উপহার দিবেন। তিনি আরো আশা প্রকাশ করেন আগামীতে নির্বাচিত হলে অবহেলিত উল্লাপাড়া সদর ইউনিয়নকে শিল্প, স্বাস্থ্য, শিক্ষা-সংস্কৃতি, অবকাঠামো উন্নয়ন, বাল্য বিবাহ মুক্ত, তথ্য-প্রযুক্তি সমৃদ্ধ ও মাদকমুক্ত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সমর্থ হবেন।

 

বঙ্গবন্ধুর আদর্শ আর মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত আমিনুজ্জামান অলক ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে ছাত্রলীগের কর্মী ও সমর্থক হিসেবে ছাত্রলীগের দলীয় কাজ শুরু করেন। ১৯৯৪ সালে কলেজ ছাত্রলীগের প্রাথমিক সদস্য পদ লাভ করে দলের সক্রীয় কর্মী হিসেবে মিটিং মিছিলের মধ্য দিয়ে বিএনপি’র ১৯৯৬ সালের ১৫ ফেব্রয়ারীর প্রহসনের নির্বাচনকে প্রতিহত করে ১২ জুন সর্বদলীয় জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ দলীয় প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করতে অগ্রণী ভুমিকা পালন করেন এই পরীক্ষিত তরুণ নেতা। বিরোধী দল কতৃক নির্যাতিত এই নেতা উল্লাপাড়া উপজেলা যুবলীগের নেতৃত্বে লগি বৈঠার আন্দোলনে গুরুতর আহত হন। ১/১১ আন্দোলন থেকে শুরু করে ২০১৪ সালে জামায়াত-বিএনপি’র অগ্নি সন্ত্রাস মোকাবিলায় তিনি ছিলেন রাজপথের অতন্দ্র প্রহরী। দলের প্রতিটি আন্দোলন ও সংগ্রামে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তিনি সর্বত্র থেকেছেন রাজপথে।

 

বিপ্লবী, সময় উপযোগী ও সাহসী এই নেতা মোঃ আমিনুজ্জামান অলোক উল্লাপাড়া সদর ইউনিয়নে দুই মেয়াদে ইউপি সদস্য হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হয়ে এলাকার উন্নয়ন ও সেবামুলক কার্যক্রমে ব্যাপক সুনাম কুড়িয়েছেন তিনি। অলক পিছিয়ে পড়া জনগোষ্ঠির মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে নিজ উদ্যোগে উল্লাপাড়া মুক্তিযোদ্ধা প্রি-ক্যাডেট মাধ্যমিক বিদ্যালয় নামের একটি স্কুল প্রতিষ্ঠা করে সভাপতি হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করছেন। শিক্ষানুরাগী ও সমাজসেবক হিসেবে নিজ এলাকার মসজিদ, মন্দির, কবরস্থান, মাদ্রাসা ও এতিমখানার উন্নয়নে তার রয়েছে ব্যাপক অবদান। তিনি আশা করেন আগামী নির্বাচনে তার যোগ্যতা, সততা ও নিষ্ঠার সাথে দলীয় কার্যক্রমে দায়িত্ব পালন করার জন্য চেয়ারম্যান পদে দল তাকেই মনোনয়ন দেবেন। 

 

আমিনুজ্জামান অলোক তার দল আওয়ামী লীগের সকল স্তরের নেতা-কর্মী এবং ইউনিয়ন বাসির দোয়া, সাহায্য, সহযোগিতা এবং সমর্থন প্রত্যাশা করে বলেন, তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে সবাইকে সাথে নিয়ে উল্লাপাড়া সদর ইউনিয়নকে জেলার অন্যতম মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল