• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

ইথিওপিয়ায় আটকে পড়া ১০৪ বাংলাদেশিকে নিরাপদে উদ্ধার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

ইথিওপিয়ার সংঘাতপূর্ণ টাইগ্রে অঞ্চলে আটকে পড়া ১০৪ জন প্রবাসী বাংলাদেশি শ্রমিককে নিরাপদে উদ্ধার করা হয়েছে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ইথিওপিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সহায়তায় জাতিসংঘ বাহিনী এই শ্রমিকদের উদ্ধার করেছে।
রোববারের মধ্যে তাদের রাজধানী আদ্দিস আবাবায় পৌঁছানোর কথা। যত দ্রুত সম্ভব তাদের ঢাকায় ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে সব ধরনের সহযোগিতা দিচ্ছে জাতিসংঘ।

এই শ্রমিকরা ডিবিএল ইন্ডাস্ট্রিজ নামের একটি তৈরি পোশাক কারখানার কর্মী। গতকাল কারখানার চত্বরে বোমা পড়ার পর থেকে তারা ঝুঁকিতে ছিলেন।

এর আগে,  শ্রমিকদের বিরোধপূর্ণ অঞ্চল থেকে সরিয়ে নিতে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তা চাওয়া হয়।

টাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্ট গত সপ্তাহে সেনাবাহিনীর ওপর হামলা চালানোর পর ইথিওপিয়ার উত্তরাঞ্চলে এই সংঘাতের সূত্রপাত হয়। সেখানে পরিস্থিতি এখনো অস্থিতিশীল এবং সহিংসতা যেকোনো সময় বাড়তে পারে। আল-জাজিরা জানিয়েছে, সংঘাতে এরই মধ্যে শতাধিক মানুষ নিহত হয়েছেন।

ইথিওপিয়ায় বাংলাদেশ মিশনে নিযুক্ত রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম জানান, দূতাবাস পরিস্থিতি নিয়মিত পর্যবেক্ষণ করছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল