• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

আজ ‘স্বপ্নের নায়িকা’ শাবনুরের জন্মদিন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

 ঢালিউডের স্বপ্নের নায়িকা খ্যাত অভিনেত্রী শাবনূর। শাবনূর, শুধু একটি নামই নয়, একটি ইতিহাস। দেশের চলচ্চিত্র অঙ্গনে নিজেকে দাঁড় করিয়েছেন এক অনন্য উচ্চতায়। দীর্ঘ ক্যারিয়ারে উপহার দিয়েছেন বহু জনপ্রিয় ছবি। নব্বই পরবর্তী বাংলা চলচ্চিত্রের অন্যতম সফল নায়িকা তিনি। আজ তার জন্মদিন। 

 

ঘড়ির কাঁটা ১২টা বাজতেই ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় সিক্ত হয়েছেন এ নায়িকা। স্নিগ্ধ চেহারা, মায়াবী হাসি, চিরায়ত বাঙালি নারীর মধুমাখা চাহনি আর প্রাণবন্ত অভিনয়ের মাধ্যমে কোটি কোটি মানুষের হৃদয়ে আসন করে নিয়েছেন তিনি। 

 

প্রয়াত কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক এহতেশামের হাত ধরে ‘চাঁদনী রাতে’ চলচ্চিত্রের মধ্যদিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় শাবনূরের। এই চলচ্চিত্রে শাবনূরের বিপরীতে অভিনয় করেন সাব্বির। এরপর জহিরুল হকের ‘তুমি আমার’ চলচ্চিত্রে সালমান শাহর সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন তিনি। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই নায়িকাকে। একের পর এক হিট চলচ্চিত্র উপহার দিয়েছেন ঢালিউডের স্বপ্নের নায়িকা শাবনূর।

 

শাবনূর ১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোর জেলার শার্শা উপজেলার নাভারণে জন্মগ্রহণ করেন। পারিবারিকভাবে তার নাম রাখা হয় কাজী শারমিন নাহিদ নুপুর। পরে স্বনামধন্য নির্মাতা এবং তার মেনটর এহতেশাম তার নাম রাখেন শাবনূর। তিন ভাই বোনের মধ্যে সবচেয়ে বড় তিনি। বোন ঝুমুর এবং ভাই তমাল দুজনেই নিজ নিজ পরিবারসহ অস্ট্রেলিয়া প্রবাসী।

 

এদিকে শাবনূর অস্ট্রেলিয়া থেকে দেশে এসেছেন কিছুদিন হলো। এবার দেশেই নিজের জন্মদিন পালন করবেন। তবে বেশ আয়োজন করে নয়, কাছের মানুষের সঙ্গে। আড্ডা আর কেক কাটার মধ্যেই থাকছে সে আয়োজন।

 

জন্মদিনে সবার কাছে দোয়া চেয়েছেন এই নায়িকা। তিনি বলেন, চলচ্চিত্র থেকেই আমি আজকের শাবনূর হয়েছি। আমার কাজ করতে কোনো আপত্তি নেই। তবে বর্তমানে আমি ফিট না। আমি ওজন কমানোর চেষ্টা করছি। তবে নতুন বছরে কাজ শুরু করার ইচ্ছা রয়েছে।

 

শাবনূর ভক্তদের জন্য সুখবর। আর অপেক্ষা নয়, শিগগিরই বড় পর্দায় দেখা যাবে এক সময়কার সবচেয়ে জনপ্রিয় এ নায়িকাকে। মুটিয়ে গেলেও নায়িকা হয়েই অভিনয়ে ফিরছেন শাবনূর। জাজ মাল্টিমিডিয়ার ‘কাঁটাতারের বেড়া’ ছবির মধ্য দিয়ে দীর্ঘদিন পর চলচ্চিত্রে ফিরছেন তিনি। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল