• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

অমূল্য ১০ টাকা: শিশুর প্রতি রিকশাওয়ালার বিরল ভালোবাসা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

রাজধানী ঢাকার জ্যামে বসেও বিচিত্রতার দেখা মেলে। এমনি একটি বিরল ভালোবাসার বিচিত্র এক সত্য গল্প নিয়ে ফেসবুকে পোস্ট দিলেন সাবিকুন নাহার নামের এক নারী। পোস্টে তিনি চারটি ছবি দেন। ছবিতে দেখা যায়, গাড়িতে বসে থাকা একটি ছোট্ট শিশুর সঙ্গে একজন রিকশাওয়ালা হাসিমুখে খেলছেন। কিন্তু শেষের চিত্রটি জন্ম দেয় এক বিরল ভালোবাসা। 

তার ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হল-

 

Priceless 10: Rickshaw rare love for children

অমূল্য ১০ টাকা:

আজকে জ্যাম এ বসে থাকতে থাকতে নাহয়ান (আমার একমাত্র ১১ মাসের ছেলে) বিরক্ত হয়ে গেছিল। পরে আমি না পেরে জানালা অর্ধেক খুলে দেই। সেও খুব খুশি একটু করে মাথা আগায় আর মজা করে। নাহয়ান অপরিচিত হলেও প্রায় সবার দিকেই তাকিয়ে এমন হাসি দেই যে অন্যপক্ষ ওর সাথে না হেসে কথা বলে পারবেনা (মাশাআল্লাহ) তো সে পাশের রিকশাওয়ালা মামার সাথে হাসাহাসি, খেলা শুরু করলো। মামাও যখন বুজছে আমি মাইন্ড করছিনা তখন স্বত্বস্ফুরত ভাবে খুব আদর করে কথা বলছিল এবং খেলছিল। আঙ্গুল দিয়ে পয়েন্ট করে, হাই ফাইভ, হ্যান্ড সেক করে। অনেকক্ষন যাবৎ তাদের ভাব আদান প্রদান চলে। সিগন্যাল যখন ছাড়বে মামা তার হাতে নতুন ১০ টাকার একটা নোট দেই & বলে মজা খাবে এইটা দিয়ে। আমরা সবাই অপ্রস্তুত হয়েগেছি কিন্তু তার চোখ মুখের আনন্দ দেখে আর না করতে পারিনি। শুধু দোয়া চেয়েছি তার কাছে আর মন থেকে দোয়া করি তার পরিবার যেন এক বেলাও অণাহারে না থাকে কোন দিন। অনেক বিত্তবান এর মনও এত বড় দেখা যায়না প্রায় সময় কিন্তু উনি অল্প সময়ে যে ভালবাসা দেখিয়েছেন তা যথার্থতই প্রসঙ্গশনীয়। সেই টাকা টা যত্ন করে তুলে রাখলাম।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল