• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

অত্যাধুনিক চারটি এটিভি পেল রাজশাহী বিজিবি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২০  

রাজশাহীর সীমান্ত এলাকার দুর্গম পথে চলাচল করতে চারটি অল টেরেইন ভেহিকেল বা এটিভি দেয়া হয়েছে বিজিবির ১ ব্যাটালিয়নকে। এরইমধ্যে এটিভি পৌঁছে গেছে রাজশাহী সীমান্তে। এসব মোটরযান সীমান্ত সুরক্ষা ও অপরাধ দমনে কার্যকর ভূমিকা রাখবে। তিন আসনের এভিটি ঘণ্টায় পাড়ি দিতে পারে ৩০ কিলোমিটার। কাদা, বালু এমনকি উচু-নিচু পথও পাড়ি দিতে সক্ষম বিশেষ এ যান।

বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, রাজশাহীর খানপুর সীমান্ত ফাঁড়িতে দুটি এবং পদ্মারচর সীমান্ত ফাঁড়িতে দুটি এটিভি দেয়া হয়েছে। এসব এটিভির মাধ্যমে নিয়মিত টহলে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানি মালামাল প্রতিরোধে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিজিবি।

 

লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জানান, আধুনিকায়ন মহাপরিকল্পনার অংশ হিসেবে রাজশাহী বিজিবিতে এটিভি সংযোজন করা হয়েছে। সীমান্তের যেসব এলাকায় হেঁটে যেতে সময় লাগে ও সড়ক চলাচলের অযোগ্য সেখানে এভিটিতে দ্রুত পৌঁছানো যাবে। পতাকা বৈঠক কিংবা চোরাচালানবিরোধী অভিযানসহ যেকোনো পরিস্থিতিতে সীমান্ত ফাঁড়ি থেকে দ্রুত সীমান্তে পৌঁছাতে এটিভি ব্যবহার করা হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল