• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

আজ সিশেলসের বিপক্ষে ২য় ম্যাচ খেলবে বাংলাদেশ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

ফিফা টায়ার এক ফুটবল সিরিজের দ্বিতীয় ম্যাচে আগামীকাল ফের সিশেলসের মোকাবেলা করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বিকেল ৩টা ৪৫ মিনিটে সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার কবে বাংলাদেশ টেলিভিশন।
ইতোমধ্যে প্রথম ম্যাচে ১-০ গোলে জয়লাভ করেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও জয়লাভের মাধ্যমে সিরিজটি নিশ্চিত করতে চায় কোচ হাভিয়ের কাবরেরার শিষ্যরা।  আজ সিলেটের জেলা ক্রীড়া ভবনে অনুষ্ঠিত ম্যাচ পুর্ব সংবাদ সম্মেলনে স্বাগতিক কোচ বলেন, প্রথম ম্যাচে জয় পাবার পর ছেলেরা খুবই খুশি। ইতোমধ্যে পুনর্বাসন  সেশনও বেশ ভালোভাবে সম্পন্ন হয়েছে। 
দ্বিতীয় ম্যাচে সিশেলস ঘুরে দাঁড়াতে মরিয়া থাকবে বলেও মন্তব্য করেন কাবরেরা। সিরিজটি নিশ্চিত করতে দ্বিতীয় ম্যাচে এক পয়েন্টের দরকার বাংলাদেশের। তবে, জয় নিয়ে আরো তিন পয়েন্ট নিয়েই সিরিজ নিশ্চিত করতে চান স্বাগতিক কোচ।     
এক প্রশ্নের জবাবে বাংলাদেশ দলের স্প্যানিশ ওই কোচ বলেন, তারাও খালি হাতে ঘরে ফিওে যেতে চাইবে না। সবকিছু নিয়ে কাল তারা ঝাঁপিয়ে পড়বে। সুতরাং দ্বিতীয় ম্যাচটি প্রথম ম্যাচের চেয়ে কঠিন হবে, কিন্তু আমরা প্রস্তুত।’ 
আগামী জুনে অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে শুধু ড্র করেই সিরিজ জয় করতে চান না কাবরেরা। বলেন, আমাদের চাওয়াটা আরও বেশি। স্বল্পমেয়াদে নয়, সাফের জন্য এটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ প্রস্তুতি। আমরা সাফ নিয়ে খুবই মনোযোগী।
বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া বলেন, দীর্ঘদিন ধরে বাংলাদেশ একটানা দুই ম্যাচে জয় পাচ্ছে না। সুতরাং কালকের ম্যাচে জয় নিয়ে সেই ধারা থেকে বেরিয়ে আসার ভালো একটি সুযোগ সৃষ্টি হয়েছে। 
তিনি বলেন, ‘খেলোয়াড়রা সবাই জানে, আগের ম্যাচের চেয়ে আমরা ভালো করতে পারব। এটা মাঠে করে দেখাতে চাই। কিন্তু দিন শেষে রেজাল্টই সব। আমাদের জিততে হবে। কারণ, শেষ পর্যন্ত মানুষ জয়টাকেই মনে রাখে। তাই এটা গুরুত্বপূর্ণ বিষয়। আগামীকাল আমরা জিততে চাই।’
বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘ মনে হয়, কালকের ম্যাচ আরও চ্যালেঞ্জিং হবে। কারণ, সিশেলসও জয়ের লক্ষ্যে  খেলবে। ফুটবলে সবাই জিততে চায়। আমার মনে হয়, ওরা আরও আক্রমণাত্মক হবে। আমাদেরও পাল্টা-আক্রমণে যেতে হবে এবং সুযোগ কাজে লাগাতে হবে। আমি নিশ্চিত, এটি আমাদের জন্য কঠিন ম্যাচ হতে যাচ্ছে। কারণ, তারা শারীরিকভাবে বেশ শক্তিশালী। তবে, আমাদেরকে নিজেদেও খেলাটা খেলতে হবে। কাল নতুন করে শুরু করব। আমরা নিজেদেও খেলাটা খেলব।’
 দ্বিতীয় মাচেও বাংলাদেশের বিপক্ষে সিশেলস লড়াই করবে বলে জানিয়েছেন সফরকারী দলটির কোচ নেভিল বোথ। তিনি বলেন, প্রথম ম্যাচে ছেলেরা প্রত্যাশিত খেলা খেলতে পারেনি। কারণ, প্রস্তুত হবার জন্য পর্যাপ্ত সময় পাওয়া যায়নি। তবে, দ্বিতীয় ম্যাচে আরো শক্তি সঞ্চার করে মাঠে ফিরবে তার দল।   
সফরকারী দলের অধিনায়ক স্তেনিও মারিয়ে বলেন, বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ জয়ের সুযোগ ও সামর্থ্য এখনো তাদের আছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল