• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাইগারদের জ্বলে ওঠার কারণ জানালেন ডোনাল্ড

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩  

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। টাইগারদের দায়িত্ব নেয়ার পরপরই নিজের জাদু দেখাতে শুরু করেছেন এ শ্রীলংকান কোচ।
ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। এরপর থেকে রীতিমতো জ্বলে ওঠে টাইগার বাহিনী। অবশ্য টাইগারদের ভয়ডরহীন ক্রিকেট ও আগ্রাসী ক্রিকেটের প্রসঙ্গ নিয়ে এবার মুখ খুললেন অ্যালান ডোনাল্ড।

তিনি বলেন, আমি এখানে এক বছর ধরে আছি। এই দলের সঙ্গে আমার কাজের কখনো পরিবর্তন হয়নি। হাথুরুসিংহে একজন আগ্রাসী কোচ, আমার কোচিংয়ের ধরনও তাই। তিনি এসেই পুরো দলের মাঝে আগ্রাসী মানসিকতা ছড়িয়ে দিয়েছেন। 

ডোনাল্ড আরো বলেন, ‘জয়ের প্রশ্নে ভয় পেও না। দারুণ এক বার্তা। দলে তিনি দারুণ এক ব্যক্তিত্ব এবং সবাইকে স্বাধীনভাবে খেলার বার্তা দিয়েছেন। আমি মনে করি, (তার ওই বার্তা পেয়ে) তারা (খেলোয়াড়রা) নিজেদেরকে উন্মুক্ত করেছে এবং আগ্রাসী ক্রিকেট খেলছে।’

আগামী মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ তিনটি ওয়ানডে খেলবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। সেই সিরিজের প্রস্তুতি সিলেটের উইকেটে হচ্ছে বলে মনে করেন ডোনাল্ড।

আইরিশদের বিপক্ষে প্রথম ম্যাচে ওয়ানডে সংস্করণে নিজেদের আগের সর্বোচ্চ ৩৩৩ ছাড়িয়ে বাংলাদেশ করে ৩৩৮। সেটি ছাড়িয়ে পরের ম্যাচে করে ৩৪৯। 

প্রথম ম্যাচের উইকেট স্পিনারদের উপযোগী ছিল না তেমন। তারপরও নাসুম আহমেদ শিকার করেন ৩ উইকেট, সাকিব আল হাসানের প্রাপ্তি একটি। পেসার তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন মিলে ভাগ করে নেন বাকি ৬ উইকেট। বৃষ্টির বাগড়ায় দ্বিতীয় ম্যাচে বোলিংয়ের সুযোগ পায়নি বাংলাদেশ। 

উল্লেখ্য, গত মাসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হয় বাংলাদেশের কোচ হিসেবে হাথুরুসিংহের দ্বিতীয় অধ্যায়। ভয়ডরহীন ক্রিকেটের মন্ত্রে তৃতীয় ওয়ানডেতে জয়ের পর টি-২০ সিরিজে বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল