• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের কাছে হারলো ইয়াসির-সৌম্যদের বিসিবি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩  

বাংলাদেশ সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে সফরকারী আয়ারল্যান্ড ক্রিকেট দল। 
আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে অনুষ্ঠিত ওয়ানডে ম্যাচে আয়ারল্যান্ড বৃষ্টি আইনে ৭৭ রানে হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশকে।
টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেয় বিসিবি একাদশ। বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কারনে ম্যাচের দৈর্ঘ্য ৪০ ওভারে নামিয়ে আনা হয়।  ব্যাট হাতে নেমে ২৬ ওভার শেষে ৪ উইকেটে ১৩৫ রান তুলে আয়ারল্যান্ড। এসময় ওপেনার পল স্ট্রার্লিং ৫৪ ও স্টিফেন ডোহানি ৩০ রান করেন।
মিডল-অর্ডারে ব্যাট হাতে ঝড় তুলে ইনিংসের শেষ পর্যন্ত খেলে ৪৯ বলে ৭৫ রান করেন কার্টিস ক্যাম্পার। ৭টি চার ও ৪টি ছক্কায় নিজের অনবদ্য ইনিংসটি সাজান ক্যাম্ফার। এছাড়াও শেষ দিকে ৪টি চার ও ২টি ছয়ে ২৫ বলে ৩৬ রান করেন গেরেথ ডিলানি। এতে ৪০ ওভারে ৬ উইকেটে ২৫৫ রানের বড় সংগ্রহ পায় আয়ারল্যান্ড। বিসিবি একাদশের রেজাউর রহমান রাজা-রিশাদ হোসেন ২টি করে এবং সৌম্য সরকার ১টি উইকেট নেন।
৪০ ওভারে ২৫৯ রানের লক্ষ্যে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন বিসিবি একাদশের দুই ওপেনার জাকির হাসান ও সৌম্য। ৪০ বলে ৩৫ রান তুলেন তারা। জুটিতে ১৮ রান অবদান রেখে ফিরেন জাকির। মিডল-অর্ডার ব্যাটাররা বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। আশফাক আহমেদ ১৮, শাহাদাত হোসেন ২ ও অধিনায়ক ইয়াসির আলি ৩ রান করেন।
স্বাচ্ছেন্দ্যে খেলতে থাকা সৌম্য ৪৮ রানে থেমে যান। ৪৬ বল খেলে ৭টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।
পরের দিকে লড়াই করার চেষ্টা করেও ব্যর্থ হন শামীম হোসেন ও আকবর আলি। শামীম ৩৫ ও আকবর ২৬ রানে থামেন। শেষ পর্যন্ত ৩২ দশমিক ১ ওভারে ১৮১ রানে অলআউট হয় বিসিবি একাদশ। আয়ারল্যান্ডের এন্ডি ম্যাকব্রিন ৩ উইকেট নেন।
এবারের বাংলাদেশ সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং এক ম্যাচের টেস্ট সিরিজ খেলবে আয়ারল্যান্ড। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১৮ মার্চ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। ২৭ মার্চ থেকে চট্টগ্রামের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল।
৪ এপ্রিল থেকে মিরপুরে একমাত্র টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল