• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

যুব গেমস : আজ থেকে শুরু জেলা পর্যায়ের খেলা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)  আয়োজিত ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’র দ্বিতীয় পর্ব অর্থাৎ  জেলা পর্যায়ের  খেলা শুরু হচ্ছে  আজ । গত ২-১০ জানুয়ারি অনুষ্ঠিত আন্ত:উপজেলা পর্যায় থেকে উন্নীত তরুণ-তরুণীরা (অনুর্ধ্ব-১৭) আন্ত:জেলা  পর্বে অংশ নিচ্ছেন। আন্তঃজেলা পর্বের  খেলা চলবে ২২ জানুয়ারি পর্যন্ত। এরপর ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ঢাকায় চূড়ান্ত পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে।
আজ সকাল ১০টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আন্তঃজেলা পর্যায়ের খেলার উদ্বোধন করা হবে। এই পর্বে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার প্রায় ৭০০ ক্রীড়াবিদ ১০টি ইভেন্টে অংশ নিচ্ছেন
গোপালগঞ্জে সুইমিং অ্যান্ড জিমনেসিয়াম কমপ্লেক্সে জেলা পর্বের প্রথম দিন তিনটি ইভেন্টের খেলা রয়েছে। কাবাডি, দাবা ও ব্যাডমিন্টন ইভেন্টে লড়বেন তরুণ ও তরুণীরা।
 নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফুটবল খেলা (তরুণ ও তরুণী)। বরিশালে শহীদ আবদুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে ফুটবল খেলা অনুষ্ঠিত হবে। একই স্টেডিয়ামের জিমনেসিয়ামে কাবাডি, ব্যাডমিন্টন ও কারাতে ইভেন্টের খেলা অনুষ্ঠিত হবে।
যশোরের আমেনা খাতুন ক্রিকেট প্যাভিলিয়নে অনুষ্ঠিত হবে দাবা । খুলনা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সের সুইমিং পুলে সুইমিং ইভেন্ট অনুষ্ঠিত হবে।
রাজশাহীর তিনটি ভেন্যুতে আন্তঃজেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে। রাজশাহী জেলা স্টেডিয়ামে তরুণ বিভাগের ৬টি এবং তরুণী বিভাগের ৭টি দল  নিয়ে অনুষ্ঠিত হবে ফুটবল । স্টেডিয়াম সংলগ্ন সুইমিং পুলে অনুষ্ঠিত হবে সাঁতার ইভেন্ট। শারীরিক শিক্ষা কলেজ মাঠে অনুষ্ঠিত হবে অ্যাথলেটিকস ইভেন্ট। পাবনা জিমনেসিয়ামে কারাতে এবং জয়পুরহাট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কাবাডি ও দাবা ইভেন্টের খেলা।
এর আগে ২০১৮ সালে প্রথমবার যুব গেমস সফলভাবে আয়োজন করে বিওএ। গত আসরে ২১টি ডিসিপ্লিনে প্রায় ৫০ হাজার ক্রীড়াবিদ, প্রশিক্ষক ও সংগঠক অংশ নিয়েছিলেন। এবার আরও তিনটি- সাইক্লিং, রাগবি ও জিমন্যাস্টিকস ডিসিপ্লিন অন্তুর্ভুক্ত হয়েছে। মোট ২৪টি ডিসিপ্লিনে ৫০ হাজারের বেশি ক্রীড়াবিদ অংশ নিচ্ছেন।
উল্লেখ্য,গত ২৩ ডিসেম্বর ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে সেনাবাহিনী প্রধান ও বিওএ সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গেমসের লোগো ও মাসকট উন্মোচন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় ঢাকা আর্মি স্টেডিয়ামে গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধন করবেন করবেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল