• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
লোহিত সাগরে ইয়েমেনের চারটি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন নেতৃবৃন্দের নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ সুনামগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য কমরেড নজির হোসেনের ইন্তেকাল পেঁয়াজের বীজ চাষে স্বপ্ন বুনছেন ঠাকুরগাঁওয়ে কৃষকরা পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯মেট্রিক টন চাল শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক সভা বরিশালে পঞ্চদশ শতাব্দীর ঐতিহ্যবাহী মসজিদের সংস্কার কাজ এগিয়ে চলছে গাজায় কয়েকটি হাসপাতালের আশপাশে ইসরায়েল হামাস তুমুল লড়াই চলছে বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস ১৯৭৫ সালের পর বিকৃত করা হয়েছে

মাদারগঞ্জে রাস্তা ভেঙ্গে প্রবল স্রোত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ জুন ২০২২  

জামালপুরের মাদারগঞ্জ-সারিয়াকান্দি অভিমুখের একটি কাঁচারাস্তা ২০০ মিটার ভেঙ্গে প্রবল বেগে পানি প্রবেশ করছে। ২০ জুন ভোরে এই রাস্তার পৌর এলাকার গাবেরগ্রাম অংশে রাস্তার অংশটি ভেঙ্গে যায়।

উপজেলা প্রকল্প বাস্তবার অফিস সূত্রে জানা যায়, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কাবিটা প্রকল্পের আওতায় ৬ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে মাদারগঞ্জ-সারিয়াকান্দি অভিমুখে গাবেরগ্রাম ব্যাপারীপাড়া থেকে চরশুভগাছা বাদশার বাড়ি পর্যন্ত ৬ কিলোমিটার মাটির কাজ করা হয়। কাজটি গত মে মাসে শেষ হয়।

প্রকল্প চেয়ারম্যান ও বালিজুড়ি ইউনিয়ন চেয়ারম্যান মির্জা ফকরুল ইসলাম জানান, গত মে মাসে সরকারি প্রাক্কলন মোতাবেক রাস্তার কাজ শেষ করা হয়। তবে আকস্মিক বন্যায় ২০ জুন যমুনার প্রবল স্রোতে রাস্তার গাবেরগ্রাম অংশের ২০০ মিটার ভেঙ্গে যায়। এতে রাস্তাটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিশায় রিছিল বলেন, কাবিটা প্রকল্পের আওতায় ৬ কোটি টাকা ব্যায়ে রাস্তাটি নির্মাণ করা হয়েছে। আজ যমুনার পানি ব্যাপক বৃদ্ধি পাওয়ায় রাস্তার ২০০ মিটার ভেঙ্গে যায়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইব্রাহিম খলিল জানান, ৬ কিলোমিটার রাস্তার ২০ জুন পরিদর্শন করি। কোথাও কোন ক্ষতি হয়নি। শুধুমাত্র গাবেরগ্রাম এর কাছে বন্যার প্রবল স্রোতে ২০০ মিটার ধসে গিয়ে পানি প্রবেশ করছে। তিনি জানান, পানি হ্রাস পাওয়ার পর ধসে যাওয়া অংশ দ্রুত মেরামত করা হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল