• শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
কাজিপুরে মাইক্রোবাস মালিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত নাটোরের সিংড়ায় বন্যার্তদের মাঝে হুয়াওয়ের ত্রাণসামগ্রী বিতরণ বকশীগঞ্জে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো ৮ম শ্রেণীর শিক্ষার্থী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ বিজ্ঞান অলিম্পিয়াডে অনন্য শিমুলদাইড় উচ্চ বিদ্যালয় সখীপুরে বিআরডিবি নির্বাচন- চেয়ারম্যান রুহুল ভাইস চেয়ারম্যান শাফলু আজ ইসলামপুর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ভূঞাপুরে যমুনা নদীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগি জিয়াউর রহমান ছিলেন পাকিস্তানের এজেন্ট : মির্জা আজম গোপালপুরে সড়ক দুর্ঘটনায় সাবেক কাউন্সিলর নিহত

বকশীগঞ্জে বন্যার পানি বাড়ছে, তলিয়ে গেছে কৃষকের স্বপ্ন!

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২১  

জামালপুরের বকশীগঞ্জে উজান থেকে নেমে আসা ঢল ও দশানী নদী ও ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি পেয়ে বন্যা দেখা দিয়েছে। বন্যার পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হচ্ছে। 

বন্যায় সাধুরপাড়া, বগারচর , নিলক্ষিয়া ও মেরুরচর ইউনিয়নের একাংশের নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যার কারণে সাধুরপাড়া ইউনিয়নের চর কামালের বার্তী ১১৫ ফুট দৈর্ঘ্যরে কাঠের একটি সাঁকো ভেঙে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। 

এছাড়াও সাধুরপাড়া ইউনিয়নের বিলের পাড়, ডেরুরবিল, চর গাজির পাড়া, বাংগালপাড়া, কুতুবের চর, আচ্চাকান্দি, কামালের বার্তী, চর কামালের বাতী, চর আইরমারী, আইরমারী খান পাড়া, মদনের চর , তালতলা, মেরুর ইউনিয়নের ঘুঘরাকান্দি, পূর্ব কলকিহারা, মাইছানিরচর , ভাটি কলকিহারা, উজান কলকিহারা, ফকিরপাড়া গ্রামের নি¤œাঞ্চল এখন প্লাবিত হয়েছে। 

এসব গ্রামের রোপা আমনের ক্ষেত সম্পূর্ণ বন্যার পানিতে ডুবে গেছে। এতে করে কৃষকের মধ্যে আতঙ্ক দেখা দেখা দিয়েছে। বন্যার পানিতে কৃষকের স্বপ্ন রোপা আমন ক্ষেত পানি তলিয়ে যাওয়ায় কৃষকরা দুশ্চিন্তায় পড়েছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ জানান, এখন পর্যন্ত ১ হাজার ৫৮০ হেক্টর জমির রোপা আমন বন্যার পানিতে নিমজ্জিত রয়েছে। তবে পানি দীর্ঘস্থায়ী হলে কৃষকের অনেক ক্ষতিসাধাণ হবে। 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা জানান, বন্যা কবলিত এলাকার মানুষের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাধুরপাড়া, মেরুরচর , বগারচর ও নিলক্ষিয়া ইউনিয়নে মানবিক সহায়তা কর্মসূচি থেকে (প্রতিটি ইউনিয়নে ১ লাখ করে টাক) ৪ লাখ টাকা ও প্রতি ইউনিয়নে এক মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল