• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে ঝড়ে ঘরের ওপর গাছ পড়ে নিহত ১

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৬ মে ২০২৩  

টাঙ্গাইলের কালিহাতীতে ঝড়ে ঘরের ওপর গাছ ভেঙে পড়ে কাজুলী (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার (২৬ মে) দিনগত রাতে কালিহাতী পৌরসভার সালেংকা চকপাড়া শ্মশান ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ৩৫ বছর বয়সী কাজুলী পারখী ইউনিয়নের বর্গা গ্রামের খোকা চন্দ্র দাসের মেয়ে।
স্থানীয় বাসিন্দা শহিদ জামাল, শংকরসহ অনেকেই বলেন, ঝড়ের সময় পরিবারের সদস্যরা ঘরেই ছিলেন। রাত ১০ টার দিকে ঘরের পাশের একটি গাছ তাদের থাকার ঘরের ওপর ভেঙে পড়ে। পরে তাদের ডাক চিৎকারে আমরা গিয়ে দেখি পরিবারের অন্যান্যরা বেঁচে গেলেও কাজুলী মারা যায়। কাজুলী এখানে তার বড় বোনের বাড়িতে থাকতো। আমরা অনেক চেষ্টা করেছি তাকে গাছের নিচ থেকে বের করার জন্য কিন্তু পারিনি। পরে কালিহাতী ফায়ার সার্ভিসকে খবর দিলে তাঁরা এসে কাজুলীর লাশ গাছের নিচ থেকে উদ্ধার করে। এছাড়াও এই ঝড়ে এই গ্রামের আশরাফ, স্বপন, শমসের, শংকর, হুমেরা, মজনুসহ আরও ১০-১২ জনের ঘর ভেঙে চুরমার হয়ে গেছে।
 

নিহতের বড় বোন সুশিলা জানান, কাজুলীর স্বামী তাকে ভরনপোষন না করার কারণে প্রায় দুই বছর ধরে আমাগো বাড়িতেই থাকতেন। এর আগে কাজুলী বিদেশ (জর্ডান) ৩-৪ বছর থেকে আসছে। আবারও দুই-তিনদিন পরে অন্য আরেকটি দেশে যাওয়ার কথা ছিল। ওর সেই দেশের ভিসাও আসছিল। আমি, আমার বোন, আমার ছেলে দিলীপ চন্দ্র দাস, ছেলের বউ মিনু রানী, নাতিন জোসনা, নাতি কৃষ্ণ ও সূর্য কে নিয়ে এক ঘরে থাকতাম। গতকাল রাতে যখন ঝড় বৃষ্টি শুরু হয় তখনো এক ঘরেই ছিলাম। হঠাৎ ঘরের পিছনের একটি গাছ ভেঙ্গে ঘরের ওপরে পড়লে আমিসহ অন্যান্যরা সরে গেলেও বোন কাজুলী সরতে পারেনি। সেই গাছটি ঘরের চাল নিয়ে তার ওপরে পড়ে। পরে বোনের কাছে গিয়ে দেখি সে বেঁচে নেই। এসময় আমি লোকজন ডাকাডাকি করলে তাঁরা এসে গাছের ডাল-পালা কেটেও তাকে বের করতে না পারায় ফায়ার সার্ভিস এসে তাকে বের করে।
 

কালিহাতী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা নাজিম উদ্দিন মোড়ল বলেন, রাত সাড়ে ১০ টায় খবর পাই কালিহাতী পৌরসভার সালেংকা চকপাড়া শ্মশান ঘাট এলাকায় ঘরের ওপরে গাছ পড়ে এক নারী নিহত হয়েছেন, তাঁরা তাকে গাছের নিচ থেকে বের করতে পারছেন না। এমন সংবাদের ভিত্তিতে দ্রুত দুর্ঘটনাস্থলে গিয়ে ৫-১০ মিনিটের প্রচেষ্টায় একটি ইউকিলিপ্টার গাছের নিচ থেকে ওই ব্যক্তিকে উদ্ধার করে লাশটি তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়।
তিনি আরও বলেন, এঘটনায় তাদের তিনটি টিনের ঘরের মধ্যে দুইটি ঘর ও ঘরের যাবতীয় আসবাবপত্র ক্ষয়-ক্ষতি হয়। এতে করে তাদের আনুমানিক দুই লক্ষ টাকার মতো ক্ষতি হয়েছে।
 

কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার সরেজমিন পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের তালিকা করে পৌরসভার পক্ষ থেকে তাদের প্রয়োজনীয় সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন।
 

এ ঘটনায় নিহতের পরিবারকে তাৎক্ষণিকভাবে টাঙ্গাইল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের পক্ষ থেকে ১০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করেছেন উপজেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুসেইন জানান, নিহতের পরিবারকে পরবর্তীতে পুনর্বাসনের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল