• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে সেচ পাম্প চালক হত্যার অভিযোগে পিতা-পুত্রসহ গ্রেপ্তার-৩

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩ মে ২০২৩  

টাঙ্গাইলের কালিহাতীতে সেচ পাম্প চালক আবুল হোসেন গাজী (৫৬) হত্যার অভিযোগে পিতা পুত্রসহ তিন জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গাজীপুর জেলার গাছা থানার বোর্ড বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, কালিহাতী উপজেলার পালিমা সীমাকাছড়া গ্রামের মৃত নয়ন উদ্দিনের ছেলে মকবুল হোসেন (৫০), তার ছেলে মো. শরিফ (৩০) ও মৃত জাবেদ আলীর ছেলে মো. মনির (৪৫)।
 
বিষয়টি নিশ্চিত করে র‌্যাব ১৪ এর ৩ নং কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, আবুল হোসেন হত্যা মামলায় নিহতের চাচাতো ভাই ও ভাতিজাকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার ভোর রাতে গাছা থানার বোর্ড বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদেরকে কালিহাতী থানা পুলিশের কাছে হস্তান্তর প্রক্রিয়াধীন।

এদিকে এঘটনায় মঙ্গলবার সকালে পালিমা বাসস্ট্যান্ডে এক মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় এলাকাবাসী।
এতে বক্তব্য রাখেন, নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ তালুকদার, ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আতিকুর রহমান, উপজেলা কৃষক লীগের সভাপতি খন্দকার ইকবাল হোসেন রিন্টু, নারান্দিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জয়নাল আবেদীন জনি, ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাছির মিয়া ও পার্শ্ববর্তী বাংড়া ইউনিয়নের ইউপি সদস্য শহীদ মিয়া, নিহত আবুল হোসেন গাজীর ছেলে সালমান ও মেয়ে নার্গিস আক্তার প্রমুখ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার নারান্দিয়া ইউনিয়নের পালিমা সীমাকাছরা গ্রামের মৃত রিয়াজ মন্ডলের ছেলে আবুল হোসেন সেচ পাম্প লিজ নিয়ে চাষাবাদ করতেন। গত ২৭ এপ্রিল বৃহস্পতিবার ভোরে জমি সংক্রান্ত বিরোধে আবুল হোসেনকে ডেকে নেয় প্রতিপক্ষরা। কিছুক্ষণ পর আবুলকে ঘরের বারান্দায় রেখে পরিবারের সদস্যদের ডাক দিয়ে যান তারা। পরে নিহতের স্ত্রী বাইরে এসে দেখে আবুলের হাত মুখ গামছা দিয়ে বাঁধা। মুখ দিয়ে ফেনা বের হচ্ছে। তার ছেলেকে ডেকে নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানায় আবুলকে কীটনাশক খাওয়ানো হয়েছে। ওয়াশ করে কীটনাশক বের করে প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসক আবুলকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর নিহতের স্ত্রী মনোয়ারা বেগম বাদি হয়ে মামলা দায়ের করেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল