• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

মির্জাপুরে নবনির্মিত চারটি শহীদ মিনার উদ্বোধন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩  

টাঙ্গাইলের মির্জাপুরে নবনির্মিত চারটি শহীদ মিনার উদ্বোধন করা হয়েছে। এরমধ্যে সোমবার বিকেলে হাট ফতেপুর উচ্চ বিদ্যালয় ও জামুর্কী নবাব স্যার আব্দুল গনি উচ্চ বিদ্যালয়ে নির্মিত দুইটি শহীদ মিনার উদ্বোধন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার।

বিকেল সাড়ে চারটায় জেলা প্রশাসক হাট ফতেপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল উপজেলা ভাইস চেয়ারম্যান আজাহারুল ইসলাম ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ হোসেন ও বিদ্যালয় পরিচলনা কমিটির সভাপতি আনসার সিকদার উপস্থিত ছিলেন।

শহীদ মিনার উদ্বোধন শেষে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার ওই বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাগদান করেন। এ সময় সংক্ষিপ্ত বক্তৃতায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের বেশী বেশী ভাষা, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হাবে। সালাম করকত রফিক জব্বার যেমনি আমাদের ভাষা দিয়েছে তেমনি জাতির জনক বঙ্গবন্ধু আমাদের দিয়েছে স্বাধীনতা। বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ হতো না। পাঠ্য পুস্তকের বাইরেও শিক্ষার্থীদের ভাষা আন্দোলন ও স্বাধীনতার ইতিহাস জানাতে শিক্ষকদের প্রতি অনুরোধ জানান তিনি।
এর আগে সকালে উপজেলার লতিফপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু এবং ভাওড়াতে উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান নবনির্মিত শহীদ মিনার দু’টি উদ্বোধন করেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল