• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইলে সেনাবাহিনীর শীতকালীন মহড়া সমাপ্ত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২৩  

টাঙ্গাইলে সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণের চূড়ান্ত মহড়া পরিদর্শন করলেন সেনা প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।
বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সকালে জেলার দেলদুয়ার উপজেলার পাথরাইলে সাভার এড়িয়ার ৯ পদাতিক ডিভিশন এ প্রশিক্ষণ মহড়া সম্পন্ন করে। ২১ দিন ব্যাপী এ প্রশিক্ষণ মহড়া চলছিল।
এই অনুশীলনে সাঁজোয়া বহর, এপিসি এর পাশাপাশি সেনাবাহিনীর ছত্রীসেনা অংশগ্রহণ করে। সেনাবাহিনীর আর্মি এভিয়েশনের হেলিকপ্টার ব্যবহার করে আর্মি কমান্ডো সন্নিবেশ, ইঞ্জিনিয়ার্স কর্তৃক প্রতিবন্ধকতা অপসারণ এবং পদাতিক ও অন্যান্য কোরের সমন্বয়ে শত্রু অবস্থানের উপর আক্রমণ পরিচালনা করা হয়।
এ সময় আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মোঃ সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডব্লিউসি, পিএসসি, পিএইচডি এবং জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, এসবিপি, বিএসপি, এনডিসি, পিএসসি, এমফিলসহ সেনাসদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারবৃন্দ, অন্যান্য জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
মহড়া পরিদর্শণের পর সেনা প্রধান পাথরাইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।
এর আগে পাথরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সেনাবাহিনীর আয়োজনে চিকিৎসা সহায়তা ও বিনামূল্যে ওষধ বিতরণ কর্মসূচীও পরিদর্শন করেন সেনা প্রধান। এ কর্মসূচীতে কয়েক হাজার সাধারণ মানুষ চিকিৎসা সেবা ও ওষধ নেন। সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএস) বিশেষত চিকিৎসকরা এ চিকিৎসা সেবা দেন। এসময় ৬ টি বিভাগের বিশেষজ্ঞ চিকৎসকের পাশাপাশি ফ্রি চশমা ও ওষধ বিতরণ করেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল