• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মধুপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২  

টাঙ্গাইলের মধুপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। শুক্রবার ৫১তম মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে থানা পুলিশের আয়োজনে তোপধ্বনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

সকাল ৭ টায় শহীদ মিনারে ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে সকল নির্যাতিত নারী, বীরমুক্তিযোদ্ধা ও বীর শহীদদের প্রতি বিনম্রশ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে ফুলেল শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। এরপর উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করার মধ্যদিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীনতার লাল সবুজের পতাকা ছিনিয়ে আনা সকল নির্যাতিত নারী, বীরমুক্তিযোদ্ধা ও বীর শহীদদের স্মরন করা হয়। পরে এক মিনিট নিরবতা পালন শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৮টায় রানী ভবানী সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে শান্তির প্রতিক পায়রা, ফেস্টুন ও বেলুন উড়িয়ে দিন্যবাপী কর্মসূচির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ছরোয়ার আলম খান আবু ও উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন। উদ্বোধন শেষে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ছরোয়ার আলম খান আবু, এবং অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন।
পরে প্যারেড মাস্টার থানার এসআই মামুনুর রহমানের নেতৃত্বে পুলিশ, আনছার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ ও সালাম বিনিময় হয়। কুচকাওয়াজের পর ডিসপ্লে প্রদর্শিত হয়। শেষে কুচকাওয়াজ ও ডিসপ্লেতে বিজয়ী দলের পুরুস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে উপস্হিত ছিলেন , সহকারি কমিশনার (ভূমি) মো.জাকির হোসেন, মেয়র সিদ্দিক হোসেন খান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আল মামুন রাসেল, মধুপুর , থানার অফিসার ইনচার্জ মাজহারুল আমিন বিপিএম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট ইয়াকুব আলী, বাপ্পু সিদ্দিকী, যুগ্ম সম্পাদক সাবেক মেয়র মাসুদ পারভেজ,সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগন, বীরমুক্তিযোদ্ধাগন, উপজেলা আওয়ামীলীগ,প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগন, আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়াও দুপুরে বিভিন্ন ক্রিড়া প্রতিযোগিতা, অনুষ্ঠিত হয়,। সন্ধায় মধুপুর অডিটোরিয়াম হলরুমে হুমায়ুন আহমদ রচিত মুক্তিযুদ্ধ বিষয়ক নাটকের আয়োজন করা হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল