• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইলে বাবার মরদেহ বাড়ি রেখে পরীক্ষা দিল মেয়ে!

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২  

সানজিদা আক্তর। ইচ্ছে ছিল বাবার সাথে পরীক্ষা কেন্দ্র গিয়ে পরীক্ষা দিবে। কিন্তু বাবা অসুস্থ থাকায় একাই আসা-যাওয়া করতো। তবে, বাবার সঙ্গে আসা-যাওয়ার স্বপ্ন পূরণে আশায় ছিলেন বাবা সুস্থ হয়ে ফিরলে বাকি পরীক্ষায় সাথে নিয়ে যাবে পরীক্ষা কেন্দ্রে।

গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় হঠাৎ জানতে পারেন বাবার অপারেশন করা হলেও আর জ্ঞান ফিরেনি। পরবর্তীতে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১২ নভেম্বর) রাতে মারা যান।

রবিবার (১৩ নভেম্বর) সকালে সানজিদার ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা ছিল। এদিকে তার বাবার মরদেহ দাফনের প্রস্তুতি চলছিল। অপরদিকে, সানজিদার পরীক্ষার নির্ধারিত সময়ও ঘনিয়ে আসছিল। পরে সে বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষায় অংশ নেন।

এমন ঘটনা ঘটেছে টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের বাইমাইল গ্রামে। সানজিদার বাবার নাম শামীম আল মামুন। তিনি টাঙ্গাইল শহরের সরকারি কুমুদিনী কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

শামীম আল মামুন মৃত ছোরহাব হোসেনের ছেলে। তিনি পেশায় ছিলেন দলিল লেখক। মামুনের দুই মেয়ে ও এক ছেলে। তারমধ্যে সানজিদা ছিল ছোট। সানজিদার বাবার মৃত্যুতে পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকায় বইছে শোকের মাতম।

সানজিদার বড় ভাই ইমরান হোসেন জানান, গত ১৬ সেপ্টেম্বর তার বাবা শামীম আল মানুষ পাকস্থলীর সমস্যা নিয়ে টাঙ্গাইল শহরের একটি ক্লিনিকে চার দিন চিকিৎসা নেন। পরবর্তীতে কিডনিতে সমস্যা দেখা দেয়ায় তাকে ঢাকার ইবনে সিনা হসপিটালে ভর্তি করা হয়।

এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় তার অপারেশন করা হলে জ্ঞান না ফেরায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে তিনি মারা যান। রবিবার সকালে বাবার লাশ বাড়িতে আনা হয়। বাবার মরদেহ রেখেই ছোট বোন এইচএসসি পরীক্ষা দিতে যায়। পরে বাইমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাযা শেষে বাবাকে দাফন করা হয়।

এইচএসসি পরীক্ষার্থী সানজিদা আক্তার জানান, আমি বাবাকে খুব সম্মান ও ভালবাসতাম। তাই তার নির্দেশনা মোতাবেক মনোযোগ দিয়ে লেখা পড়া করতাম। বাবা আর নেই। বাবার জন্য সকলের কাছে দোয়া চাই।

এ বিষয়ে দাইন্যা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান লাভলু মিয়া লাবু জানান, বিষয়টি খুব হৃদয় বিদারক। একদিকে বাবা হারানোর শোক, অন্যদিকে পরীক্ষা। তার বাবার আত্মার মাগফেরাত ও তার জন্য দোয়া রইলো।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল