• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অর্থ পেতে বিসিডিপি গঠন করবে সরকার রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন স্বনির্ভর দেশ গড়তে প্রাণি সম্পদের উৎপাদন বাড়াতে হবে ঝালকাঠিতে দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন আমু শিক্ষা প্রতিষ্ঠান ফান্ডের অতিরিক্ত অর্থ সরকারি কোষাগারে জমা হবে সরকার প্রাকৃতিক সম্পদের হিসাব প্রণয়নের উদ্যোগ নিয়েছে বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে জাতির পিতার সমাধিতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের শ্রদ্ধা

মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে নৌকা বাইচ অনুষ্ঠিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২  

মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার বহুরিয়া ইউনিয়নের বুধিরপাড়া গ্রামবাসীর আয়োজনে এই নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। এ যেন এক মিলন মেলায় পরিনত হয়েছে বুধিরপাড়া গ্রামবাসীর মধ্যে। নিজ আত্মীয় স্বজন ছাড়াও দূরদূরান্তের মানুষ গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ দেখতে ভিড় জামায় বুধিরপাড়া বিলে।

নৌকা বাইচ উদ্বোধন হিসাবে ঘোষণা করেন, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার তাহরীম হোসেন সীমান্ত।

সাবেক চেয়ারম্যান আবুল কাশেম সিদ্দিকী খোকন এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য ও মহেড়া পেপার মিলস এর চেয়ারম্যান তাহেরুল ইসলাম তাহের।

পরিচালনায় ছিলেন, বহুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ ইমতিয়াজ সুমন ও বহুরিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক ও উপজেলা সদস্য শেখ জসীমসহ বুধিরপাড়া গ্রামবাসী।

মানিকগঞ্জ, নাগরপুর, মির্জাপুর, বাসাইল উপজেলার বাইচের ১৪টি নৌকা অংশগ্রহণের মাধ্যমে ৩টি নৌকাকে প্রথম ঘোষণা করা হয়। পরে আবার প্রতিযোগিতায় আরো ৩টি নৌকাকে দ্বিতীয় ঘোষণা করা হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল