• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

প্রধানমন্ত্রী‘র জন্মদিন উপলক্ষে ব্যতিক্রমী উদ্যোগ আ. রহিম মিয়ার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২  

বাড়ছে মানুষ, বাড়ছে কার্বন-ডাই-অক্সাইড, ধংস করা হচ্ছে বন, কাটা হচ্ছে গাছ, অনিশ্চিত হয়ে পড়ছে নতুন প্রজন্মের ভবিষ্যৎ। এমনই এক পরিস্থিতি যখন ভাবিয়ে তুলছে বিবেকবানদের, ঠিক তখনই দেশের বায়ু, দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাঁটি- শ্লোগান সামনে রেখে টাঙ্গাইলের ঘাটাইলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ১ হাজার গাছের চারা রোপন করলেন ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সংগ্রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আব্দুর রহিম মিয়া। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টায় সংগ্রামপুর ইউনিয়নের মনপুরা রাস্তার পাশে ও পুকুরের পাড় দিয়ে ব্যক্তিগত উদ্যোগে এ চারা রোপন করেন তিনি । 

এসময় ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সংগ্রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আব্দুর রহিম মিয়া বলেন,মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের সাধারণ মানুষের ভাগ্য উন্নয়ন ও পরিবেশ রক্ষায় কাজ করে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় অব্যহত রাখার জন্য তাঁর ৭৬তম জন্মদিন উপলক্ষে মাত্র ১ হাজার চারা গাছ রোপন করেছি এই গাছ গুলো একদিন বড় হবে। মানুষকে ছায়া দিবে  পরিবেশের ভারসাম্য রক্ষা করবে। যতো দিন এই গাছ গুলো বেঁচে থাকবে ততো দিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম মানুষের মুখে মুখে রবে  বাংলাদেশ যতদিন রবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার নাম ততোদিন রবে। আমরা হয়তো একদিন থাকবোনা কিন্তু এই গাছ গুলো থাকবে । মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অকৃত্রিম ভালবাসা থেকেই রোপন করেছি এসব গাছ। এক দিন এই দৃষ্টিনন্দন পরিবেশ দেখতে আসবে নানা বয়সী মানুষ নির্মল প্রকৃতির নির্যাস নিতে ক্ষণিক সময় পার করবেন দর্শনার্থীরা। 

শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে তিনি আরো বলেন, বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধিশীল দেশে পরিণত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল