• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে ডাকাতির ঘটনায় জড়িত পাঁচ ডাকাত আটক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২২  

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ইছাপুর ও রৌহা পূর্বপাড়া গ্রামের তিন বাড়িতে একই রাতে ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ(ডিবি-উত্তর)।

বুধবার (৩১ আগস্ট) বিকালে তাদেরকে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। বুধবার রাতে পুলিশ সুপারের কার্যালয়ের এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়- কালিহাতী উপজেলার ইছাপুর ও রৌহা পূর্বপাড়া গ্রামে গত ২৮ আগস্ট রাতে পর পর তিন বাড়িতে ডাকাতি সংঘটিত হয়। ডাকাতরা দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে ভয়-ভীতি দেখিয়ে পরিবারের সদস্যদের জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার এবং টিভি ও মোটারসাইকেল নিয়ে যায়।

ওই ঘটনায় কালিহাতী থানায় মামলা দায়ের করা হয়। মামলাটির চাঞ্চল্যতা ও গুরুত্ব বিবেচনায় পুলিশ সুপারের নির্দেশে জেলা গোয়েন্দা পুলিশের(ডিবি-উত্তর) একটি চৌকশ দল রহস্য উদঘাটনে মাঠে নামে।

তারা গোয়েন্দা কৌশল ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে ডাকাতির ঘটনায় জড়িতদের অবস্থান শনাক্ত করেন এবং বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করেন। গোয়েন্দা পুলিশের ওই দলটি ডাকাতিকালে লুণ্ঠিত মালামালও জব্দ করে।

প্রেস বিজ্ঞপ্তিতে গ্রেপ্তারের বর্ণনা দিয়ে জানানো হয়- গ্রেপ্তারকৃতদের মধ্যে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বানিয়াবাড়ী গ্রামের মো. ইসমাইলের ছেলে মো. আলম (৩৮) ও সিরাজগঞ্জ সদর উপজেলার চররূপসা গ্রামের ছোরহাব শেখের ছেলে মো. আমিনুল ইসলামকে (৩০) সিরাজগঞ্জ সদর উপজেলা থেকে মঙ্গলবার (৩০ আগস্ট) রাতে গ্রেপ্তার করা হয়।

তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বুধবার (৩১ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা সদরের বাসস্ট্যান্ড থেকে জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার বয়ড়া গ্রামের সবর্গীয় মাখন বাদ্যকরের ছেলে আনন্দ বাদ্যকর (৪০) ও টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার উফুলকী গ্রামের যুগেন্দ্র নাথ সরকারের ছেলে বিপ্লব সরকারকে(৩২) গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপারের কার্যালয় আরও জানায়, গ্রেপ্তারকৃত উল্লেখিত চার জনের দেওয়া তথ্যের ভিত্তিতে বুধবার(৩১ আগস্ট) বিকাল ৫টার দিকে ডাকাতির মূল পরিকল্পনাকারী গোপালগঞ্জ জেলার মকছুদপুর উপজেলার গঙ্গারামপুর গ্রামের মৃত ফজল শেখের ছেলে মো. আজিজুল ইসলাম আশিককে(৩৯) সাভার উপজেলার ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করা হয়। তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল