• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বিএনপি এক মেগাওয়াট বিদ্যুৎও উৎপাদন করেনি: কৃষিমন্ত্রী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ জুলাই ২০২২  

সারাদেশে লোডশেডিং নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনার জবাবে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে এক মেগাওয়াট বিদ্যুৎও উৎপাদন করেনি, মানুষ সেটি ভুলে যায়নি।
মন্ত্রী বলেন, বিদ্যুৎ নিয়ে লুকোচুরির কিছু নেই। পত্রিকা ও টেলিভিশনের মাধ্যমে মানুষ জানে কি কারণে লোডশেডিং হচ্ছে। মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করা যাবে না।

মঙ্গলবার (১২ জুলাই) বিকালে ওয়ালটন গ্রুপের সহযোগিতায় ও মৃদুল সংঘের আয়োজনে এসএম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
তিনি বলেন, ইউক্রেন ও রাশিয়া তেল সমৃদ্ধ দেশ। রাশিয়া অনেক গ্যাস ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে রফতানি করে। গ্যাসের সরবরাহ কমেছে, তেলের দাম কমেছে।

এছাড়াও অস্বাভাবিকভাবে সারের দাম বেড়েছে। আগে যে পটাশিয়াম সার ৩৫০ ডলার ছিল সেটি আজ ১২০০ ডলার হয়েছে। ২৫০ ডলারের ইউরিয়া সারের দাম বর্তমানে ৭০০ ডলার।

প্রত্যেকটি যন্ত্রাংশ ও বিভিন্ন কাঁচামালের দাম বেড়েছে। অনেক জায়গায় গ্যাসের দাম বাড়ায় বিদ্যুৎ উৎপাদন কমে গেছে। আমরা যদিও বলছি লোডশেডিং করব, ঈদের সময় কিন্তু সেই রকম লোডশেডিং হয়নি। আমরা বিদ্যুৎ সরবরাহ করে যাচ্ছি।
 
তিনি আরও বলেন, ঈদুল আযহা উপলক্ষে নজরুল ইসলাম স্মৃতি টুর্নামেণ্টে হাজার হাজার দর্শক উপস্থিত হয়ে খেলা উপভোগ করছেন। এই খেলা দেখতে আসতে পেরে নিজেকে ধন্য মনে করি। ঈদের বিনোদনকে আরও বাড়িয়ে দিতে ওয়ালটন এই খেলাটির আয়োজন করেছে। এমন খেলা আয়োজন করার জন্য ওয়ালটন গ্রুপের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

টাঙ্গাইল সদর উপজেলার গোসাই জোয়াইর আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত টুর্নামেন্টে বিশেষ অতিথি ছিলেন- টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ছানোয়ার হোসেন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির এমপি, আওয়ামী যুবলীগের সভাপতি মন্ডলীর সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন।

মৃদুল সংঘের সভাপতি এসএম শোয়েব হোসেন নোবেলের সভাপতিত্বে এ সময় ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ভাইস চেয়ারম্যান এসএম শামসুল আলম, ওয়ালটন গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও রাইজিংবিডি অনলাইন পত্রিকার প্রকাশক এসএম জাহিদ হাসান, বিশিষ্ট নাট্য অভিনেতা আজিজুল হাকিম ও তার স্ত্রী জিনাত হাকিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল সদরের দল পিচুরিয়া যুব সংঘ ও কালিহাতী উপজেলার দল ইলেভেন স্টার ক্রীড়া চক্র ফাইনালে মুখোমুখি হয়। খেলায় আর্কষণীয় ও ছন্দময় ফুটবল নৈপুন্য দেখিয়ে বাঘিল ইউনিয়নের পিচুরিয়া যুব সংঘ ৪-১ গোলে কালিহাতী উপজেলার ইলেভেন স্টার ক্লাবকে পরাজিত করে।

প্রকাশ, এসএম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেণ্টের এবারের আসরে ১৬টি দল অংশ নিয়েছিল। শুরু থেকে নকআউট ভিত্তিতে এই টুর্নামেণ্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়। নকআউট পর্বে বিদায় নেওয়া ১৪টি দলের প্রত্যেকটিকে ৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দেশের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল শিল্পের স্বপ্নদ্রষ্টা বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক এবং ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত আলহাজ্ব এসএম নজরুল ইসলামের স্মরণে ২০১৮ সাল থেকে ‘এসএম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্টে’ অনুষ্ঠিত হচ্ছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল