• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

‘ঘাটাইল উপজেলা আ.লীগ’ পেল নতুন দুই অভিভাবক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৬ জুন ২০২২  

সুষ্ঠু-শান্তিপূর্ণ ভাবে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে টানা ২০ বছর পর টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা নতুন দুই অভিভাবক পেয়েছেন। এতে করে আনন্দ-উৎসবে মেতেছে পুরো উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সভাপতি-সম্পাদকে আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন।
সোমবার (০৬ জুন) দিনব্যাপি উপজেলার পৌর শহরের ঘাটাইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়। আর এই সম্মেলনেই উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি-সস্পাদক নির্বাচিত হয়।
 
সম্মেলনে উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক শহিদুল ইসলাম লেবুকে (সভাপতি) ও আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সস্পাদক এবং সংগ্রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম মিয়াকে (সাধারণ সম্পাদক) নির্বাচিত করা হয়েছে।
 
এরআগে দুপুরে সম্মেলনে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের প্রশাসক ও একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মো. ফারুক হোসেন সম্মেলন উদ্বোধন করেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক এমপি।
 
এতে বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবকল্যাণ বিষয়ক সম্পাদক শামসুর নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম, ঘাটাইলের সংসদ সদস্য আলহাজ আতাউর রহমান খান, গোপালপুর-ভূঞাপুর আসনের সংসদ সদস্য ছোট মনি প্রমুখ।
 
এদিকে, টানা ২০ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যায়। সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, মহিলা লীগসহ সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে সমবেত হন। পরে সম্মেলন শেষে অতিথিদের উপস্থিতেই সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।
 
অপরদিকে, সদ্য নির্বাচিত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম মিয়া জানিয়েছেন খুব দ্রুত সময়ের মধ্যেই উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

প্রকাশ, এর আগে সর্বশেষ বিগত ২০০২ সালে সম্মেলনের মাধ্যমে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়। ওই কমিটির মেয়াদ শেষ হওয়ার পর বিগত ২০০৫ সালে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর থেকে কয়েক দফায় আহ্বায়ক কমিটি পুনঃগঠন ও মেয়াদ বৃদ্ধি করা হলেও সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল