• শনিবার   ০২ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৮ ১৪২৯

  • || ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের টাঙ্গাইল

ঘাটাইল উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক হিসেবে আব্দুর রহিম মিয়া

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৬ মে ২০২২  

দীর্ঘ ২০ বছর পর আগামী ৬ জুন (সোমবার) ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন ঘিরে ইতোমধ্যেই নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। 

উপজেলার রাজনীতিতে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। শহরে পোস্টারিং, ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হচ্ছে। সব মিলিয়ে দলীয় নবীণ-প্রবীণ নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দলটির  উপজেলা  শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আসীন হতে নানান মাধ্যমে জানান দিচ্ছেন। টাঙ্গাইল জেলার গুরুত্বপূর্ণ এই উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক কে হচ্ছে তা নিয়ে স্থাণীয় নেতাকর্মীদের মধ্যে সবচেয়ে বেশি আগ্রহ।

তবে সাধারণ সম্পাদক পদে জনমুখে ব্যপক আলোচনায় আছেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র য্গ্মু আহবায়ক ও সংগ্রামপুর ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মো. আব্দুর রহিম মিয়া। সাধারণ সম্পাদক পদ চেয়ে নেতাকর্মীরা পোস্টারিং, ফেস্টুন ও তোরণ নির্মাণ করেছেন। উপজেলার হাট-বাজার, পাড়া-মহল্লায়, চায়ের দোকান সবখানে মানুষের আলোচনায় মো: আব্দুর রহিম মিয়ার নাম।


সুদীর্ঘ রাজনৈতিক জীবনে আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটে নেতৃত্ব দিয়েছেন তিনি। মেধাবী এই নেতা চাপড়ী গন উচ্চ বিদ্যালয় স্কুল মধুপুর শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক (১৯৭৭-১৯৮১) ,বৃহত্তর সন্ধানপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি (১৯৮১-১৯৮৪),সন্ধানপুর ইউনিয়ন আওয়ামীযুবলীগের আহবায়ক (১৯৮৫),বৃহত্তর সন্ধানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি(১৯৮৬-২০০৭) ,ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সদস্য (২০০২-২০১২),উপজেলা আওয়ামীগের সিনিয়র যুগ্ম আহবায়ক,(২০১২-বর্তমান),ঘাটাইল-মধুপুর সম্মিলিত চাপড়ী বাজার বঙ্গবন্ধু পরিষদ (১৯৯৮-২০০৪),৯নং সন্ধানপুর ইউনিয়নের  ১নং ওয়ার্ডের ইউপি সদস্য(১৯৮৮-১৯৯২),সন্ধানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (২০০৩-২০১১), নবগঠিত সংগ্রামপুর ইউনিয়নের  চেয়ারম্যান (২০১৮- বর্তমান), চাপড়ী বহুমুখী গণ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি ২বার,মধুপুর চাপড়ী কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি, ছনখোলা শেখ ফজিলাতুন্নেসা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি ৫ বার,মূলবাড়ী দাখিল মাদ্রাসার ব্যবস্থাপনা পরিষদের সভাপতি ২বার, চৈথট্্র গন উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি (২০১৭- ২০১৯),মধুপুর চাপড়ী বাজার কমিটির সধারণ সম্পাদক ১৯৯৬-২০২২),চাপড়ী মনপুরা আব্দুর রহিম মিয়া ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও ভূমিদাতা  সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।

নেতাকর্মীরা জানান, ত্যাগী ও দুঃসময়ের নেতা হিসেবে সুপরিচিত রয়েছে মো: আব্দুর রহিম মিয়ার নাম । নেতাকর্মীদের কাছে তিনি পরিচ্ছন্ন, বিশ্বাসী, পরিক্ষিত, নিবেদিত ও পরিশ্রমী নেতা হিসেবে পরিচিত। ঘাটাইলের মাটি ও মানুষের নেতা মো:  আব্দুর রহিম মিয়া জননেত্রীর শেখ হাসিনার অত্যান্ত আস্থাভাজন ও একনিষ্ঠ কর্মী হিসেবে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। এবার টাঙ্গাইল  জেলার ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিলে ঘাটাইলের আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থান আরও শক্তিশালী, ঐক্য ও সুসংগঠিত হবে বলে মনে করেন নেতাকর্মীরা।

মো: আব্দুর রহিম মিয়া বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আমাকে দায়িত্ব দেয়া হলে আমার সর্বোচ্চ দিয়ে সংগঠনকে শক্তিশালী করতে কাজ করব। বিগত সময়ে যখন দলের কোনও দায়িত্ব পেয়েছি তখনই তৃণমূল থেকে দলকে অত্যন্ত সুসংগঠিতভাবে পরিচালনা করতে সক্ষম হয়েছি। তৃণমূল নেতাকর্মীই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। তাই তৃণমূলের দুঃখ-দুর্দশার দূর করে দলকে তৃণমূল থেকেই শক্তিশালী করব ইনশাল্লাহ। স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতের নৈরাজ্য প্রতিহত করতে অগ্রভাগে থেকেছি এবং আগামীতেও থাকবো।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রূপদানকারী, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রæষ্টা, মাদার অব হিউম্যানিটি, বিশ্বনেত্রী, দেশরতœ, গণতন্ত্রের মানসকন্যা, উন্নয়নের রুপকার জননেত্রী শেখ হাসিনার আদর্শে সুখী, সমৃদ্ধশালী, দারিদ্র্যমুক্ত ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে একজন নগণ্য কর্মী হিসেবে কাজ করে যাওয়াই তার লক্ষ্য ও উদ্দেশ্য বলে দৃঢ় কণ্ঠে জানান মো: আব্দুর রহিম মিয়া বলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল