• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ভূঞাপুরে আ’লীগ নেতার বিরুদ্ধে মিথ্যাচার, প্রতিবাদে ঝাড়ু-মিছিল

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৬ মে ২০২২  

বালুঘাটকে কেন্দ্র করে টাঙ্গাইলের ভূঞাপুরে আওয়ামী লীগ নেতা মুহাম্মদ আব্দুল মতিন সরকারকে উদ্দেশ্য প্রণোদিতভাবে ষড়যন্ত্রমূলক বানোয়াট-মিথ্যাচার বক্তব্য ও হেয়প্রতিপন্ন করার প্রতিবাদে মানববন্ধন ও ঝাড়ু-মিছিল এবং সাংবাদিক সম্মেলন করা হয়েছে। মতিন সরকার উপজেলার নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নিকরাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

বুধবার (২৫ মে) বেলা ১১ টায় উপজেলার বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়কের নিকরাইলের ১নং পুর্নবাসন এলাকার নেংড়া বাজারে ঘণ্টাব্যাপি প্রতিবাদ ও মানববন্ধন করে নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন এবং সর্বস্তরের জনগণ। পরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন মতিন সরকার।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা বলেন, পাটিতাপাড়ার বালুর ঘাটটিতে ইউপি সদস্য নজরুল ইসলাম দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছেন। সেই ঘাট মাসুদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ঘাট দখল করার পায়তারা করছে। কিন্তু সুযোগ না পেয়ে গত শনিবার (২১ মে) ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিন সরকারের ছবি দিয়ে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের দিয়ে মিথ্যাচার করে তার বিরুদ্ধে মানববন্ধন করেছে। অথচ সে ওই বালুর ঘাটের সাথে জড়িত না। এসময় তারা দল থেকে বহিষ্কৃত সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান মাসুদসহ তার সহযোগিদের বিচার দাবি করেন।
 
মানববন্ধন শেষে সংবাদ সম্মেলনে নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন সরকার বলেন, গত ২৬ ডিসেম্বর নিকরাইলে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে মাসুদ নৌকার বিপক্ষে নির্বাচন করেন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই তার নেতৃত্বে ইউপি সদস্য নূহু মেম্বার তার বাহিনী নিয়ে বালুঘাটগুলো দখলে নেয়ার জন্য বেপরোয়া হয়ে উঠছে। তবে জমির মালিকরা তাদের প্রশ্রয় দেয়নি।

মতিন বলেন, আওয়ামী লীগে এই অনুপ্রবেশকারী মাসুদ চেয়ারম্যানের নেতৃত্বে নূহু মেম্বার, জুরান মন্ডল, আকবর প্রামাণিক, ফিরোজ ফকির ও অন্যান্যরা সুকৌশলে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয় পেট্রলবোমা মেরে উড়িয়ে দিয়েছিল।

তিনি আরও বলেন, চেয়ারম্যান মাসুদ সে বিএনপির সক্রিয় নেতা ছিলেন। উপজেলা আওয়ামী লীগের একজন প্রভাবশালীর ছত্রছায়ায় দলে প্রবেশ করেন। বর্তমানে সে ঘাট দখল করতে না পেরে আমার বিরুদ্ধে মিথ্যাচার করে বিএনপি-জামায়াতের লোকজন দিয়ে মানববন্ধন করিয়েছে। যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল