• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সখীপুরের নাছিমা দেশ সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা নির্বাচিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ মে ২০২২  

টাঙ্গাইলের সখীপুরের ছাতিয়াচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক , বর্তমানে সংযুক্তিতে সখিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত নাছিমা আক্তার দেশ সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল a2i এর অধিনস্ত শিক্ষক বাতায়নে ২০১৮ সাল থেকে তিনি কাজ শুরু করেন।  তারই ধারাবাহিকতায়  ২০২১ সালের ফেব্রুয়ারিতে a2i কর্তৃক তাকে ICT4E district ambassador নির্বাচিত করা হয়। ২০২২ সালের মে মাসের প্রথম পাক্ষিকে a2i কর্তৃক নাছিমা আক্তারকে দেশ সেরা ডিজিটাল  কন্টেন্ট নির্মাতা হিসেবে নির্বাচিত করেন।
 
শিক্ষকতার মহৎ পেশায় আত্মনিবেদিত নাছিমা আক্তার অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী একজন শিক্ষক। শিশুশিক্ষা বিস্তারে এবং জাতি গঠনে এরই মধ্যে তিনি কৃতিত্বের পরিচয় দিয়েছেন। দক্ষতার সঙ্গে ক্লাস পরিচালনার পাশাপাশি তিনি নিয়মিত ডিজিটাল কন্টেন্ট তৈরি করে যাচ্ছেন।   তিনি ২০১২ সালের ১৪ই অক্টোবর কালমেঘা মইশাকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম যোগদান করেন।২০১৩-১৪  শিক্ষাবর্ষে  টাংগাইল পিটিআই হতে ১৮ মাসের ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন কোর্সটি সফলতার সাথে সম্পন্ন  করেন। ২০১৮ সালে টাংগাইল পিটিআই হতে আইসিটি ইন এডুকেশন কোর্সটি সম্পন্ন করে ২য় স্থান অর্জন করে পুরস্কৃত হন। ২০১৯ সালের নভেম্বরে উপজেলা পর্যায়ে তাকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসেবে  নির্বাচিত করা হয়। ২০২০ সালের ডিসেম্বরে মহিলা বিষয়ক  মন্ত্রণালয়ের অধীনে  উপজেলা পর্যায়ে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন।

তাঁর এ সফলতায় গত  ১৭  মে উপজেলা শিক্ষা অফিস কর্তৃক তাকে দেয়া হয়  সংবর্ধনা। এ সময় উপজেলা শিক্ষা অফিসার মোঃ রাফিউল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম,  শাহিন ইসলাম, মুরাদ হোসেনসহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
 
এ ব্যাপারে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা নাছিমা আক্তার বলেন,  প্রাথমিক শিক্ষাকে টেকসই, দীর্ঘস্থায়ী, আনন্দপূর্ণ, সাফল্যমন্ডিত,শতভাগ শিখনফল অর্জনের লক্ষ্যেই আমার এই ক্ষুদ্র প্রয়াস।করোনাকালীন শিক্ষার্থীদের শিক্ষার সাথে সংযুক্ত রাখতে স্টুডিওতে ক্যামারার সামনে দাঁড়িয়ে লাইভ ক্লাস, অনলাইনে গুগল মিটে  লাইভ ক্লাস, ইউটিউবের মাধ্যমে রেকর্ড ক্লাস পরিচালনা ছিল তার করোনাকালীন যুদ্ধ। শিক্ষক বাতায়নে তার আপলোডকৃত ডিজিটাল কন্টেন্ট এর সংখ্যা হচ্ছে ১১৪ টি,অনলাইন ক্লাস ৬৫ টি,ব্লগ ৭৫ টি, ভিডিও কন্টেন্ট ১০০টি,চিত্র ৩৩০টি,স্বরচিত কবিতা ৩০টি। তাকে দেশ সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা করায় তিনি সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল