• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

বাঁচতে চায় দুটি কিডনি অকার্যকর হওয়া কালিহাতীর তোতা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৯ মে ২০২২  

দুটি কিডনি অকার্যকর হওয়ায় অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না টাঙ্গাইলের কালিহাতী পৌর এলাকার কালিহাতী গ্রামের ময়েজ উদ্দিনের ছেলে তোতা মিয়া। তার বেঁচে থাকার জন্য সমাজের বিত্তবানদের প্রতি সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার।

দুটি কিডনি অকার্যকর হওয়ায় প্রায় দুই বছর যাবৎ নিয়মিত ডায়ালাইসিস সেবা নিচ্ছেন তিনি। ডায়ালাইসিস ও আনুষঙ্গিক ব্যয় বাবদ প্রতিমাসে তার খরচ হচ্ছে প্রায় ৩০ হাজার টাকা করে। কিডনি প্রতিস্থাপনের জন্যও প্রয়োজনীয় অর্থ এবং দাতা না থাকায় কিডনি দেয়া যায়নি তাকে।

চিকিৎসা ব্যয়ের জোগান দিতে গিয়ে এখন দিশেহারা হয়ে পড়েছেন তোতার পরিবার। বর্তমানে অর্থাভাবে নিয়মিত ডায়ালাইসিস বন্ধ হওয়ার পথে।

তোতা মিয়া ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডায়াসেস এন্ড ইউরোলজী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

চিকিৎসক জানিয়েছেন, তার দুইটি কিডনিই অকার্যকর হয়ে গেছে।

তার পরিবার জানিয়েছে, তোতাকে চিকিৎসায় ইতোমধ্যে প্রায় ৭ লাখ টাকা ব্যয় হয়েছে। আরও চিকিৎসা করাতে অনেক টাকার প্রয়োজন।

জানা যায় ডায়ালাইসিস ও আনুষঙ্গিক ব্যয় বাবদ প্রতিমাসে খরচ হচ্ছে প্রায় ৩০ হাজার টাকা করে। তার গরিব পিতার পক্ষে এ টাকা সংগ্রহ করা সম্ভব হচ্ছে না। সমাজে বিত্তশালী, ধনবান ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আর্থিক সাহায্য কামনা করেছেন।

কালিহাতী পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর সিদ্দিক হোসেন জানান, প্রায় দুই বছর আগে তোতার দুইটি কিডনি অকেজো হয়ে শয্যাশায়ী হয়ে আছেন তিনি। অত্যান্ত ভালো ছেলে সে। সুস্থ থাকাবস্থায় সিএনজি চালিয়ে সংসার চালাতেন তিনি। ভালোভাবেই চলছিল তার সংসার। হঠাৎ করে তার এমন রোগ ধরা পড়ল, যা সত্যিই দুঃখজনক।

তার বাবাও অসুস্থ। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন তোতা। তার বাবার সামর্থ্য নাই তাকে চিকিৎসা করার। সমাজের বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করছি।

সাহায্য পাঠানোর জন্য রুপালী ব্যাংক, কালিহাতী শাখা-টাঙ্গাইল। অ্যাকাউন্ট নম্বর-০৯৭৬০১০০১২৫৭৭। বিকাশ নম্বরেও সাহায্য পাঠাতে পারেন। বিকাশ- ০১৭৪২১১৩১৫৩।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল