• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

টাঙ্গাইলে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস উদযাপিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৯ মে ২০২২  

টাঙ্গাইলে বর্ণাঢ্য র‌্যালি ও কেক কাটার মধ্য দিয়ে বিশ্ব রেড ক্রিসেন্ট (রেড ক্রস) দিবস উদযাপন করা হয়েছে।

রোববার ৮ মে সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল ইউনিট এ দিবসের আয়োজন করে।

এ উপলক্ষে স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পৌর উদ্যানে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট জাফর আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী এমএ রৌফ, কার্যনির্বাহী সদস্য সুভাস চন্দ্র সাহা, সালাউদ্দিন হায়দার, সেলিনা আক্তার, ইউনিট লেবেল অফিসার এটিএম জিয়াউল আহসান, টাঙ্গাইল ইউনিটের যুব প্রধান আল আমিন প্রমুখ। এসময় রেড ক্রিসেন্ট সোসাইটির টাঙ্গাইল শাখার কর্মকর্তা, কর্মচারি ও বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৮২৮ সালের এই দিনে রেড ক্রিসেন্ট(ক্রস) এর প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্ম গ্রহন করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে উদযাপন করা হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল