• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

যমুনার তীরে হাজারো দর্শনার্থীদের ঢল

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৫ মে ২০২২  

ঈদুল ফিতরকে কেন্দ্র করে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে যমুনার তীরে হাজারো দর্শনার্থীদের ঢল নেমেছে। ঈদের দিন দুপুর থেকে বিনোদন প্রেয়সীরা এই নদীর পাড়ে ভিড় করছেন। টাঙ্গাইল জেলার বাইরে থেকেও রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলার লোকজন এই যমুনার তীরে আসছেন।

এতে করে ব্যস্ত সময় পার করছে নৌকা চালকরা। স্বাভাবিক সময়ের তুলনায় কয়েকগুণ বেশি আয় করছেন তারা। দর্শনার্থীদের জন্য নিরাপত্তা দিচ্ছে নৌ পুলিশ। সকলেই ঈদের আনন্দ ভাগাভাগির মধ্যে ছুটির দিনগুলো অতিবাহিত করছেন।
 
স্থানীয়রা জানান, ১৯৯৮ সালের জুন মাসে বঙ্গবন্ধু যমুনা বহুমুখী সেতু চালু হয়। এতে করে রাজধানী ঢাকার সাথে উত্তরবঙ্গের মানুষের যোগাযোগ ব্যবস্থা আরো সহজ হয়। সেই সেতুকে কেন্দ্র করে সেতুর দক্ষিণ পাশে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন বিনোদনের জন্য আসতে শুরু করে। প্রায় এক যুগ ধরে ওই স্থানটি বিনোদনকেন্দ্রে রূপ নিয়েছে। তাই ঈদকে কেন্দ্র করে পরিবারের সদস্যসহ প্রিয়জনদের নিয়ে এখানে আনন্দ উপভোগ করতে আসেন দর্শনার্থীরা।
 
বুধবার (৪ মে) বিকেলে সরেজমিন দেখা গেছে, যমুনার তীরে কয়েক হাজার মানুষের ভিড়। আনন্দ উপভোগ করতে আসা দর্শনার্থীর কেউ এসে ইঞ্জিন চালিত নৌকা, কেউ স্পিডবোটে আনন্দ-উল্লাসে মেতে উঠে।
 
গাজীপুর থেকে আসা রফিক সিকদার বলেন, আমার শহরে কোলাহলের মাঝে বসবাস করি। একটু স্বস্তির জন্য নিরিবিলি যমুনার পাড়ে এসেছি। এখানে এসে আমার খুব ভাল লাগছে। মন খারাপ হলে একটু শান্তির জন্য এখানে চলে আসি।
 
অপরজন সুমাইয়া বলেন, এখানে বসার ব্যবস্থার পাশাপাশি নারীদের জন্য টয়লেটের ব্যবস্থা করলে অনেক ভাল হয়। মধুপুর থেকে আসা জাহাঙ্গীর আলম বলেন, এখানে প্রতি ঈদেই বেড়াতে আসি। কক্সবাজারের মতো বসার ব্যবস্থা ও পাশে মানসম্মত খাবারের রেস্তোরাঁ হলে আমাদের মতো দর্শনার্থীদের অনেক উপকার হবে।

নৌকা চালক ইয়াকুব আলী ও ইদ্রিস আলী বলেন, যমুনা ব্রিজের নিচ দিয়ে ঘুরে আসতে ২৫/৩০ মিনিট সময় লাগে। জন প্রতি ৩০/৫০ টাকা নেওয়া হয়। স্বাভাবিক সময়ে তেমন লোকজন হয় না। কোন কোন দিন এক-দেড়শ টাকা আয় হয়। তবে ঈদের কয়েকদিন আয় ভালই হয়। ঈদের সময়ে দুই থেকে আড়াই হাজার টাকা আয় করা যায়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব নৌ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ ফজলুল হক মল্লিক বলেন, দর্শনার্থীদের নিরাপত্তার জন্য আমরা সার্বক্ষণিক তৎপর আছি। নৌকা ও নদীর ঘাটে পুলিশের বিশেষ নজরদারি রাখা হয়েছে। এখনও আইনশৃঙ্খলার কোনো অবনতি ঘটেনি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল