• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

১২৭ কিলোমিটার সাইকেল চালিয়ে ভূঞাপুরে বাড়ি ফিরলেন আল আমিন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৪ মে ২০২২  

ঈদের ছুটিতে ঢাকা থেকে সাইকেলে করে ১২৭ কিলোমিটার পথ পাড়ি দিয়ে বাড়িতে গেছেন আল আমিন। রোববার পৌনে ১১টার দিকে তিনি টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ঘাটান্দি গ্রামে নিজ বাড়িতে পৌঁছান।

আল আমিন (২৩) ঘাটান্দি গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে। তিনি ঢাকার তেজগাঁও কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক (সম্মান) শেষ করেছেন। এখন স্নাতকোত্তর শ্রেণিতে পড়ছেন। থাকেন ঢাকার মোহাম্মদপুরে।

ঢাকার মোহাম্মদপুর থেকে শনিবার দিনগত রাত ৩টা ৪০ মিনিটে যাত্রা শুরু করেন আল আমিন। পথে চার জায়গায় ৫-১০ মিনিট করে যাত্রাবিরতি করেন। ৬ ঘণ্টায় ১০০ কিলোমিটার সাইকেল চালিয়ে পৌনে ১০টার দিকে টাঙ্গাইল শহর বাইপাসের রাবনা মোড়ে পৌঁছান। পরে সেখান থেকে আরও এক ঘণ্টায় ২৭ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ভূঞাপুরে বাড়িতে যান।

বাড়ি ফেরার পথে রোববার সকালে আল আমিনের সঙ্গে সাংবাদিকদের কথা হয় টাঙ্গাইল শহর বাইপাস সড়কে। তিনি বলেন, ঈদে বাড়ি ফিরতে যানজটে অনেক দুর্ভোগ পোহাতে হয়। এর আগেও একবার ঈদে সাইকেল নিয়ে বাড়ি এসেছিলেন। যানজটের দুর্ভোগ এড়িয়ে সাইকেল নিয়ে অনেক সহজে গন্তব্যে যাওয়া যায়। তাই এবারও সাইকেল নিয়ে বাড়ি আসার সিদ্ধান্ত নেন।

বিকেলে মুঠোফোনে আল আমিন বলেন, ‘সাইকেলে বাড়ি আসতে কোনো সমস্যা হয়নি। সাইকেল চালাতে খুব ভালো লাগে। সাইক্লিং স্বাস্থ্যের জন্য ভালো। তা ছাড়া এটি পরিবেশবান্ধব যান।’

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল