• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

বাসাইলে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল আরও ৩০ পরিবার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২  

দেশের ভূমিহীণ ও গৃহহীন পরিবারগুলো প্রধানমন্ত্রীর যুহান্তকারি পদক্ষেপে নিজেদের কল্পনার স্বপ্নের ঠিকানা পেলো । মুজিববর্ষ উপলক্ষে আসন্ন ঈদুল ফিতরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এবার টাঙ্গাইলের বাসাইলে মাথা গোঁজার ঠাঁই ঘর পাচ্ছেন ৩০ পরিবার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এ উপলক্ষে উপজেলা পরিষদ সভাকক্ষে ঘর ও জমির কাগজ হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে বাসাইল উপজেলা প্রশাসন।

প্রধান মন্ত্রীর উদ্বোধন শেষে উৎসবমুখর পরিবেশে উপজেলার ভূমিহীনদের মাঝে নতৃন ঘর ও জমির দলিল প্রদান করেন। এ সময় স্বপ্ন বাস্তবে রূপ পেতে যাওয়ায় ভূমি-গৃহহীনদের মধ্যে উৎসবের আমেজ পরিলক্ষিত হয়।

ঈদুল ফিতরের উপহার হিসেবে টাঙ্গাইলের বাসাইল উপজেলায় ৩০ পরিবার পাচ্ছে মাথা গোঁজার ঠাঁই ও তাদের স্বপ্নের ঠিকানা। মঙ্গলবার (২৬ এপ্রিল) অসহায়, ভূমিহীন ও গৃহহীন এসব পরিবারকে আনুষ্ঠানিকভাবে ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়।
 
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিয়ান নুরেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজি অলিদ ইসলাম, পৌর সভার মেয়র আব্দুর রহিম আহমেদ, টিএইচও ডা.শার্লী হামিদ, বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মতিয়ার রহমান গাউজ, সাধারন সম্পাদক মির্জা রাজিক,বাসাইল প্রেসক্লাবের সভাপতি এম শহিদুল ইসলামসহ সাংবাদিক বৃন্দ, ইউপি চেয়ারম্যান বৃন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ এবং স্বপ্নের ঠিকানা প্রাপ্ত সুবিধাভোগিরা।
 
সুবিধাভোগিরা ঈদ উপহার হিসেবে তাদের মোথা গোঁজার ঠাই ও একটি নির্দিষ্ট ঠিকানা পেয়ে মহা খুসি। খুসিতে তারা আনন্দ অশ্রু বিসর্জনের মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এ সময় তারা বলেন, “আগে ঈদের সময় ফিতরা উঠাইতাম। বড়জোর দুধ, সেমাই, চিনি, শাড়ি-লুঙ্গি উপহার পেতাম। এ বছর প্রধান মন্ত্রী আমাদের মাথা গোঁজার ঠাঁঈসহ উপহার দিলেন একটি স্বপ্নের ঠিকানা। এ কাজের মাধ্যমে এটাই প্রমাণ হয়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে সক্ষমতা অর্জন করেছে।”

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল