• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

কালিহাতিতে ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের অধীনে অ্যাডভোকেসি ডায়ালগ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২  

কালিহাতি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আজ ২৫ এপ্রিল সকাল ১০টায় প্রত্যাশা প্রকল্পের অধীনে আর্থিক  প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট স্টেইকহোল্ডারদের সাথে অ্যাডভোকেসি ডায়লগ অনুষ্ঠিত হয়। 

সভায় উপজেলা পর্যায়ে অভিবাসন সংশ্লিষ্ট ও অভিবাসীদের অধিকার সুরক্ষায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পর্কিত এবং বিদেশ-ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ প্রক্রিয়ায় কার্যকর ভ‚মিকা রাখে এমন সহায়তা প্রদানকারী জেলা পর্যায়ের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের যোগ্য প্রতিনিধিগণ প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন সম্পর্কে অবহিতকরণ, অগ্রগতি পর্যালোচনা এবং যথাযথভাবে কার্যক্রম বাস্তবায়নের জন্য কার্যকর সুপারিশ প্রণয়ন ও প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হয়। 

উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব আলহাজ¦ মোঃ আনছার আলী, উপজেলা চেয়ারম্যান, কালিহাতি,টাঙ্গাইল । এছাড়া সভায় সভাপত্বিত করেন জনাব মোঃ নাজমুল হুসেইন, উপজেলা নির্বাহী অফিসার, কালিহাতি, টাঙ্গাইল।  সভায় প্রেজেন্টশনের মাধ্যমে প্রত্যাশা প্রকল্পের অধীনে কালিহাতি উপজেলায় ইউরোপ হতে বিদেশ ফেরতদের চলমান সেবাগুলো তুলে ধরা হয়।  এছাড়াও ক্ষতিগ্রস্ত ইউরোপ ফেরত অভিবাসীদের মনোসামাজিক কাউন্সেলিং, প্রয়োজনীয় রেফারেল সার্ভিস প্রদান, অর্থনৈতিক পুনরেকত্রীকরণ সহায়তা প্রদানসহ নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের নের্তৃত্ববৃন্দ স্ব-স্ব অবস্থান হতে বিভিন্ন সুপারিশ ও মতামত প্রদান করেন। 
অনুষ্ঠানে সরকারি কর্মকর্তাবৃন্দ ছাড়াও শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ ব্র্যাক জেলা সমন্বয়ক ও উপজেলা পর্য়ায়ের কর্মকর্তারা উপস্খিত ছিলেন।
 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল