• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

গোপালপুরে বিক্রি হওয়া সরকারি বই জব্দ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ মার্চ ২০২২  

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নে ফেরিওয়ালার কাছে বিক্রি করে দেওয়া বিপুল পরিমাণ বিনা মূল্যে বিতরণের সরকারি পাঠ্যপুস্তক জব্দ করা হয়েছে।

বুধবার (২৩ মার্চ) বিকেলে উপজেলার চরচতিলা আলিম মাদ্রাসা থেকে বস্তাভর্তি বইগুলো উদ্ধার করেন সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা।

স্থানীয়রা জানায়, চরচতিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ শফিকুল ইসলাম মন্ডল চাহিদার তুলনায় বেশি পরিমাণ পাঠ্যপুস্তক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে সংগ্রহ করেন। শিক্ষার্থীদের চাহিদানুযায়ী পাঠ্যপুস্তক বিতরণের পর অতিরিক্ত পাঠ্যবই ফেরত না দিস্তেুতিনি স্টোররুমে জমা রাখেন।

বুধবার সকালে বইগুলো বস্তাবন্দি করে ফেরিওয়ালার কাছে কেজি ধরে বিক্রি করে দেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানাকে সঙ্গে নিয়ে বইগুলো জব্দ করে। পরে জিজ্ঞাসাবাদের জন্য মাদ্রাসার অধ্যক্ষ শফিকুল ইসলাম মন্ডলকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আনা হয়।

সরকারি বইয়ের ক্রেতা ফেরিওয়ালা আব্দুল গণি মিয়া জানান, ওই মাদ্রাসার প্রভাষক আকাশ আলীর মাধ্যমে ১৭ টাকা কেজি দরে তিনি পাঁচ হাজার ৯০০ টাকায় বইগুলো কেনেন।

গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার মো. পারভেজ মল্লিক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তারা খবর পেয়ে তাৎক্ষণিকভাবে বইগুলো জব্দ করেছেন। এ বিষয়ে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নিয়মিত মামলা হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল