• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

যে কারনে হিন্দু থেকে ইসলাম ধর্মে আসলেন নাগরপুরের যুবক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১০ মার্চ ২০২২  

মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন টাঙ্গাইলের নাগরপুর উপজেলার গয়হাটা ইউনিয়নের কইটোলা গ্রামের সজীব সূত্রধর (২৪) নামের এক ব্যক্তি। গত শনিবার বরিশালের চরমোনাই হযরত মাওলানা সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীমের হাত ধরে বাদ ঈশা ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। 

ইসলামে দিক্ষিত হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে মুসল্লিদের উদ্দেশ্যে নিজেই ঘোষণা দেন সদ্য মুসলিম হওয়া মো. আব্দুর রহমান হাবিব।

বর্তমানে তার নাম মো.আব্দুর রহমান হাবিব। তিনি টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার গয়হাটা ইউনিয়নের সনাতন ধর্মাবলম্বী পরিবারের সন্তান। তার বাবার নাম নিরঞ্জন সূত্রধর।

নও মুসলিম মো. আব্দুর রহমান হাবিব বলেন, আমি নিজের ইচ্ছায় হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। প্রায় ৩ বছর ধরে আমি হিন্দু ধর্মের সকল বই নিয়ে গবেষণা করে দেখি সবকিছুর মূলেই রয়েছে ইসলাম। তাই ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, প্রতি রাতে আমাকে বোবায় ধরতো। তখন আমার মা বলেন, হিন্দু ধর্মের একটি প্রবাদ বলে ঘুমানোর জন্য। আমি তাই করি। প্রায় ৬ মাস পরেও এই সমস্যা সমাধান হয় না। পরে আমি মিজানুর রহমান আজহারীর একটি ওয়াজে শুনি। যে ব্যাক্তি সূরা ফাতিহা, ফালাক পড়ে রাতে ঘুমাবে জিনের বাদশা পর্যন্ত তার কাছ থেকে পালিয়ে যাবে। এই কথা শুনে আমি ঔ সূরা মোবাইলে দেখে দেখে পড়ে রাতে ঘুমাই। তাতে আমার আর বোবায় ধরে না।

এরপর থেকেই ইসলাম ধর্মকে ভালোবাসাতে শুরু করি এবং ইসলাম ধর্ম গ্রহণ করি। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যাতে ইসলামের দাওয়াত সবার ঘরে ঘরে পৌছিয়ে দিতে পারি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল