• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

মির্জাপুরের ১৬ শিক্ষার্থী পেলেন স্কাউটের শাপলা কাব অ্যাওয়ার্ড

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২১  

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৬ শিক্ষার্থী ২০২০ সালের স্কাউটের সর্ব্বেচ্চ পদক জাতীয় শাপলা কাব আ্যাওয়ার্ড পেয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ স্কাউটস এর ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশ করা হয়।
 
অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন, উপজেলার উয়ার্শী ইউনিয়নের বরটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের রুপা সূত্রধর, রিতু হাওলাদার, ফুয়াদ হাসান রাফি, ভক্ত সূত্রধর ও সবুজ হোসেন, মুশুরিয়াঘোনা বিদ্যালয়ের লামিয়া আক্তার ও তানহা আক্তার, মহেড়া বিদ্যালয়ের উম্মে হাবিবা, সাগর শিকদার, ভাওড়া বিদ্যালয়ের সাদিয়া আক্তার, সুমাইয়া আক্তার, সোহাগপুর বিদ্যালয়ের মোজাহিদ ইসলাম, মোছাঃ জাকিয়া সুলতানা, গোড়াই বিদ্যালয়ের আরিফা আক্তার, সুমাইয়া আক্তার ও সাদিয়া।

বরটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুর রহমান বলেন, কাব স্কাউট নৈতিক শিক্ষা দেয়। তাঁরা এই নৈতিক শিক্ষা পরিপূর্ণভাবে অর্জন করেছে। আমি তাদের মঙ্গল কামনা করি।
 
মুশুরিয়াঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক কমলা সরকার বলেন, আমি সত্যিই আনন্দিত। আমার প্রশিক্ষণে লামিয়া আক্তার ও তানহা আক্তার শাপলা কাব অ্যাওয়ার্ড পেয়েছে। আমি মনে করি ওদের অর্জন তাকে যেমন আত্মপ্রয়তী করবে। তেমনি দেশ সমাজ ও মানবতার প্রতি তাদের অনেক দায়বদ্ধ করবে।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান জানান, স্কাউট শিক্ষার্থীদের শৃঙ্খলিত জীবন গঠনের শিক্ষা দেয়। পাঠ্যশিক্ষার পাশাপাশি এ শিক্ষা শিশু-কিশোরদের আত্মপ্রত্যয়ী, পরোপকারী, আত্মনির্ভরশীল ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করে। উপজেলার ১৬ শিক্ষার্থীকে আমার পক্ষ হতে অভিনন্দন জানাচ্ছি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল