• শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৮

  • || ২২ রবিউস সানি ১৪৪৩

আজকের টাঙ্গাইল

এমপি একাব্বর হোসেনের মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শোক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১  

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের চারবারের এমপি, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।
 
মঙ্গলবার (১৬ নভেম্বর) পৃথক শোকবার্তায় তারা বলেন, শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

শোক জানিয়েছেন যারা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ুন, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রমুখ।
 
মঙ্গলবার দুপুর ২টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। একাব্বর হোসেনের সাবেক ব্যক্তিগত সহকারী ও উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।
 
একাব্বর হোসেন ১৯৫৬ সালের ১২ জুলাই টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের পোস্টকামুরী গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি ১৯৯০ সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ১৯৯৬ সালের ১২ জুন জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে পরাজিত হন।
 
২০০১ সালের জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে তিনি প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। এরপর ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে টানা সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০১৪ সাল থেকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল