• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধিতে টাঙ্গাইলে ইউসিমাস সেন্টার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১  

টাঙ্গাইলে শিক্ষার্থীদের মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ইউসিমাস সেন্টারের শুভ উদ্বোধন করা হয়েছে। শহরের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন ভবনে গত ১ অক্টোবর শুক্রবার সকাল দশটায় ইউসিমাস টাঙ্গাইল সেন্টারের শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ইউসিমাস (UCMAS) জিনিয়াস বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ও ন্যাশনাল ফ্র্যাঞ্চাইজি মোঃ আহসান কবির এবং ব্যবস্থাপনা পরিচালক জান্নাতুল ফেরদৌসী।

আয়োজকগণ বলেন, ইউসিমাস (UCMAS) আন্তর্জাতিক মেধাবিকাশ প্রশিক্ষণ প্রোগ্রাম। যা ৪-১৩ বছর বয়সী শিক্ষার্থীদের মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধি সহ পড়ালেখায় মনোযোগ, স্মরণশক্তি, আত্মবিশ্বাস, কল্পনাশক্তি, উপস্থিত বুদ্ধি, গতি ও নির্ভুলতা প্রভৃতি মানবিক গুণাবলীর বিকাশ করে।

ইউসিমাস (UCMAS) বৈজ্ঞানিকভাবে প্রমাণিত একটি প্রোগ্রাম যা শিশুদের মস্তিষ্কের উভয় অংশের কার্যক্ষমতা বৃদ্ধির পাশাপাশি ম্যাথমেটিক্স ক্যালকুলেশন, প্রোগ্রামিং, রোবোটিক্স ইত্যাদি বিষয়ে তাদের আগ্রহ তৈরী করে। শিখন পদ্ধতি হিসেবে অ্যাবাকাসের সাহায্যে শিশুরা উভয় হাতের ৬ আংগুল ব্যবহার করে গণনা করে, পরবর্তিতে তারা ইমাজিনারি অ্যাবাকাসের মাধ্যমে ম্যাথমেটিক্স ক্যালকুলেশন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও আইইবি টাঙ্গাইল সাব-সেন্টারের চেয়ারম্যান ড. মোঃ ইকবাল মাহমুদ, সেক্রেটারি প্রকৌশলী খন্দকার সাইদ আল খলািদ সোপান, মানবাধিকার সংস্থা ‘হিউম্যান রাইটস্ রিভিউ সোসাইটি’ টাঙ্গাইল জেলা শাখার সভাপতি সাংবাদিক মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল কাগমারী পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোঃ মোশাররফ হোসেন, সমাজসেবক আসাদুজ্জামান চাকলাদার, সাইফুল আলম শামীম, শিক্ষিকা আতিয়া সিদ্দিকা, মোঃ শফিউল বাশার, মরিয়ম খান মিলন, হাসনা হেনা, লিজু বাউলা প্রমুখ।

অভিভাবকদের মধ্যে উপস্থিত ছিলেন, সুনির্মল, বিশ্বজিৎ, মফিজুল ইসলাম মজনু, ওয়াসিম আনসারী’সহ বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষিকাগণ। অনুষ্ঠনটি সঞ্চালনা করেন বিজয়া দাস ও মোঃ আহসান হাবীব তারেক।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল