• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

বাসাইলে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২১  

টাঙ্গাইলের বাসাইল উপজেলার বাসুলিয়ায় (চাপড়া বিল) প্রতি বছরের ন্যায় এবারও ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ সেপ্টেম্বর) মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়া স্মৃতি সংসদের আয়োজনে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখতে বিকালে দর্শনার্থীদের ঢল নামে ওই এলাকায়। জেলা ছাড়াও দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৪০টি ছোট- বড় নৌকা এ প্রতিযোগিতায় অংশ নেয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম। অনুষ্ঠানের উদ্বোধন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনি।

এসময় টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, ঘাটাইল ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ শামছুন নাহার স্বপ্না, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর হোসেন, বাসাইল পৌরসভার মেয়র আব্দুর রহিম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় জেলার ভূঞাপুর উপজেলার নিকরাইল এলাকার সবুজ সরকারের যমুনার তরী নৌকাটি প্রথম স্থান অধিকার করে। একই উপজেলার যমুনা সেতু এলাকার হিরার তরী নৌকাটি দ্বিতীয় ও একই উপজেলার গাবসারা এলাকার আব্দুস সামাদের একতা নৌকাটি তৃতীয় স্থান অধিকার করে।

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে মোটরসাইকেল দেওয়া হয়। প্রতিযোগিতা শেষে অতিথিরা বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল