• শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
কাজিপুরে মাইক্রোবাস মালিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত নাটোরের সিংড়ায় বন্যার্তদের মাঝে হুয়াওয়ের ত্রাণসামগ্রী বিতরণ বকশীগঞ্জে বাল্য বিয়ে থেকে রক্ষা পেলো ৮ম শ্রেণীর শিক্ষার্থী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ বিজ্ঞান অলিম্পিয়াডে অনন্য শিমুলদাইড় উচ্চ বিদ্যালয় সখীপুরে বিআরডিবি নির্বাচন- চেয়ারম্যান রুহুল ভাইস চেয়ারম্যান শাফলু আজ ইসলামপুর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ভূঞাপুরে যমুনা নদীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগি জিয়াউর রহমান ছিলেন পাকিস্তানের এজেন্ট : মির্জা আজম গোপালপুরে সড়ক দুর্ঘটনায় সাবেক কাউন্সিলর নিহত

গোপালপুরে সালাম পিন্টুর ফাঁসির রায় কার্যকরের দাবি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২২ আগস্ট ২০২১  

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামি সাবেক এমপি আব্দুস সালাম পিন্টুর মৃত্যুদন্ডর রায় কার্যকর করার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে টাঙ্গাইলের গোপালপুর উপজেলা আওয়ামী লীগ।

শনিবার বিকালে মির্জাপুর ইউনিয়নের বড়শিলা উচ্চ বিদ্যালয় মাঠে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি নূরুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় এমপি ছোট মনির, জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বড় মনির, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর রেজাউল হক ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ প্রমূখ।

বক্তারা দ্রুত গ্রেনেড হামলার আসামীদের ফাঁসির রায় কার্যকরের দাবি জানান।

বিএনপি সরকারের সময় আব্দুস সালাম পিন্টু টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ছিলেন। উপমন্ত্রী থাকলেও তারেক রহমানের সঙ্গে তার ঘনিষ্ঠ যোগাযোগ ছিলো। গ্রেনেড হামলা মামলার রায়ে তাকে মৃত্যুদন্ড দেন আদালত।

২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলায় মোট ৪৯ জন আসামি ছিলেন। যাদের মধ্যে ১৯ জনকে যাবজ্জীবন এবং ১৯ জনকে মৃত্যুদন্ড দেওয়া হয়। তাদের মধ্যে আব্দুস সালাম পিন্টুসহ ৩১ জন বর্তমানে কারাগারে আছেন।

আর তারেক রহমান এবং হারিছ চৌধুরীসহ ১৮ জনকে মামলার নথিতে পলাতক দেখানো হয়। বাকি তিনজনের অন্য মামলায় মৃত্যুদন্ড কার্যকর হওয়ায় গ্রেনেড হামলা মামলা থেকে তাদের বাদ দেওয়া হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল