• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে বিনা খরচে বিদ্যুৎ পেল ১০টি পরিবার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২১  

‘বাবা জীবনের ১০০ বছর পার করেছি। কিন্তু নিজের ঘরে কারেন্টের (বিদ্যুৎ) আলো পাব তা কোনো দিন ভাবী নাই। মরার আগে–পরে ঘরে শুয়ে থেকে হলেও যেন চোখের আলো খুঁজে পাইলাম।’ বিনা মূল্যে বিদ্যুৎ সংযোগ পেয়ে এভাবেই মনের আবেগমিশ্রিত কথাগুলো বলছিলেন বিধবা ফালানী বেগম।

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার মালতি গ্রামের বাসিন্দা ফালানী ঠিকমতো চোখে দেখেন না। থাকেন ভাইয়ের ঘরে এবং ভিক্ষাবৃত্তিই তাঁর একমাত্র আয়ের উৎস। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিনা মূল্যে পাওয়া বিদ্যুতের আলোয় যেন চোখে আলো ফিরে পেলেন তিনি।

পল্লী বিদ্যুৎ কার্যালয় সূত্র জানায়, ফালানীর মতো আরও নয়জনকে দেওয়া হয়েছে বিদ্যুতের সংযোগ। এঁরা সবাই হতদরিদ্র পরিবারের সদস্য এবং কালিহাতী উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। এঁদের মধ্যে কেউ আবার প্রতিবন্ধী।

তাঁরা হলেন মালতি গ্রামের হাজেরা বেগম, দেওপুর গ্রামের মোছা. হাসনা বেগম, সল্লা গ্রামের হাওয়া বেগম, আদাবাড়ী গ্রামের আনোয়ার হোসেন, গোপিনাথপুর গ্রামের মালেকা বেগম, কদিম খরশিলা গ্রামের নূরজাহান, একই গ্রামের রূপভানু, বড়টিয়াবাড়ী গ্রামের মোছা. শাহনাজ এবং বেড়বাড়ী গ্রামের আ. বাছেদ।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সভাপতি মো. আরজু জমাদার বলেন, ‘আমরা সব সময় গ্রাহকদের সমস্যা ও সুবিধা নিয়ে কথা বলি। পল্লী বিদ্যুতের এ ধরনের কার্যক্রম নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। আশা করব গ্রাহকসেবা নিশ্চিতে সমিতি সব সময় সচেষ্ট থাকবে।’

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহকসেবা বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) আমিনুল ইসলাম আনু বলেন, দেশকে এগিয়ে নিতে সরকার বিদ্যুৎ বিভাগকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। সবার দোরগোড়ায় বিদ্যুৎসেবা পৌঁছে দিতে কাজ করছে পল্লী বিদ্যুৎ সমিতি। তাদের বিনা মূল্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া সে কাজেরই অংশ।

কালিহাতীর এলেঙ্গা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) এ কে এম শফিউল আলম বলেন, ‘সরকার ঘোষিত শতভাগ বিদ্যুতায়নের জন্য আমরা বদ্ধপরিকর। সে লক্ষ্যে হতদরিদ্র পরিবার খুঁজে বের করে বিনা মূল্যে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হচ্ছে। আমি যত দিন এখানে কর্মরত আছি তত দিন ফালানী বেগমের বিদ্যুৎ বিল পরিশোধের দায়িত্ব নিয়েছি।’

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মো. আবু হানিফ মিয়া বলেন, ‘বিদ্যুৎ কোনো দুষ্প্রাপ্য বিষয় নয়। কেউ সংযোগের আবেদন করলে আমরা দ্রুততার সঙ্গে তাঁকে বিদ্যুৎসেবা পৌঁছে দিয়ে থাকি। টাঙ্গাইলের একটি পরিবারও বিদ্যুতের সুবিধাবঞ্চিত হবে না।’

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল