• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

অপরাধ নির্মূলে টাঙ্গাইলে বাড়ি-বাড়ি বিট পুলিশিং’র স্টিকার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে চুরি ছিনতাই ডাকাতি রাহাজানিসহ বিভিন্ন অপরাধ নির্মূলের লক্ষে ব্যাতিক্রম উদ্যোগ নিয়েছে পুলিশ প্রশাসন।

বাংলাদেশ পুলিশের আইজিপি ড.বেনজীর আহমেদ বিপিএম (বার) এর নির্দেশে অপরাধ মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে টাঙ্গাইলে বাড়ি বাড়ি গিয়ে ঘরের দরজায় বিট পুলিশিং’র স্টিকার লাগিয়ে দিচ্ছে সদর থানা পুলিশ। যাতে সবার সাথে পুলিশের সেতুবন্ধন ও সুসম্পর্ক তৈরি হয় এবং যেকোনো অপরাধ বা সহযোগিতার জন্য ভুক্তভোগী সহ যেকোন মানুষ সাথে সাথে যেন পুলিশকে জানিয়ে বা তাদের সহযোগিতা নিতে পারেন।

স্টিকারে ঐ এলাকার দায়িত্বরত একজন পুলিশ অফিসার ও থানার ডিউটি অফিসারের মোবাইল নম্বর দেয়া রয়েছে। কোন ঘটনা দূর্ঘটনা বা কারও আইনি সহযোগিতার প্রয়োজন হলে ভুক্তভোগী ফোন করার সাথে সাথে পুলিশ তার বাড়িতে বা ঘটনাস্থলে চলে যাবে।

টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন রবিবার(১১ জুলাই) সকালে জানান, মাননীয় আইজিপি, ডিআইজি, ও টাঙ্গাইলের পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় সমাজের অপরাধ নির্মূলে বিট পুলিশিং এর মাধ্যমে প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে পুলিশের মোবাইল নম্বর ও থানার ডিউটি অফিসারের মোবাইল নম্বরের স্টিকার লাগিয়ে দেয়া হচ্ছে।

বিট অফিসারের নম্বরে ফোন দিলেই তিনি ঘটনাস্থলে বা ভুক্তভোগীর কাছে চলে যাবে। ডিউটি অফিসারের নম্বর ২৪ ঘন্টা খোলা থাকে। ছোটখাটো বিভিন্ন বিষয় থানায় না এসেই বাড়িতে থেকেই সমাধান পাবেন ভুক্তভোগীরা।

টাঙ্গাইল সদর থানা এলাকায়, পৌরসভার ১৮টি ওয়ার্ডে ৬ জন ও ১২টি ইউনিয়নে ১২ জন উপপরিদর্শক (এসআই) বিট অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। সাথে একজন সহকারী উপপরিদর্শক (এএসআই) সঙ্গীয় ফোর্সসহ পর্যায়ক্রমে ২৪ ঘন্টা সেবা দিয়ে যাবেন।

মানুষের জানমালের নিরাপত্তাসহ যে কোনো ঘটনা মোবাইল ফোনে তাৎক্ষণিকভাবে ঘরে বসেই পুলিশকে জানাতে পারবে যে কেউ। কারও কাছে নম্বরের জন্য যেতে হবে না।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল