• শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪২

আজকের টাঙ্গাইল

মির্জাপুরে আশ্রয়ন কেন্দ্র পরিদর্শন করলেন প্রকল্প পরিচালক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ জুলাই ২০২১  

টাঙ্গাইলের মির্জাপুরে ভুমিহীনদের জন্য নির্মিত আশ্রয়ন কেন্দ্র পরিদর্শন করেছেন আশ্রয়ন প্রকল্পের পরিচালক মো. মাহবুব হোসেন।

শুক্রবার (৯ জুলাই) বিকেলে তিনি ঢাকা-টাঙ্গড়াইর মহাসড়ক সংলগ্ন মির্জাপুর উপজেলার ১০ নম্বর গোড়াই ইউনিয়নের মইননগর আশ্রয়ন কেন্দ্রে পরিদর্শন করেন।

ভুমিহীনদের জন্য নির্মিত ৩০৭ টি পাকা ঘরের কাজের মান দেখে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাসহ মির্জাপুর উপজেলা প্রশাসনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

শনিবার মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মীর্জা মো. জুবায়ের হোসেন বলেন, স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টুর পরামর্শে ও সার্বিক সহযোগিতায় মির্জাপুর পৌরসভা এবং ১৪ ইউনিয়নের আশ্রয়ন কেন্দ্রে ৩০৭ জন হত দরিদ্র এবং আশ্রয়হীনদের জন্য পাকা ঘর নির্মান করা হয়েছে। পাকা ঘর নির্মানে কোন অনিয়ম দুর্নীতি যাতে না হওয়া সে জন্য পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে ঘরগুলো নির্মান করা হয়। কমিটির সদস্য হচ্ছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মো. আশরাফুজ্জামানান, সহকারী কমিশনার (ভুমি) মীর্জা মো. জুবায়ের হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান।

এদিকে সারা দেশে প্রধান মন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে কাজের মান নিয়ে নানা অনিয়ম অভিযোগ উঠায় প্রকল্পের কাজ পরিদর্শনে নামেন প্রকল্পের কর্মকর্তাগন। মির্জাপুর উপজেলায় আশ্রয়ন কেন্দ্রে উপকার ভোগিদের জন্য নির্মিত বসত ঘরের মান দেখে প্রকল্প পরিচালক মো. মাহবুব হোসেনসহ প্রকল্পের কর্মকর্তাগন সন্তোষ প্রকাশ করেন।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মির্জাপুরে ভুমিহীনদের জন্য নির্মিত ৩০৭ টি পাকাঘরসহ বিভিন্ন স্থাপনা নির্মানে কোন অনিয়ম হয়নি। কাজের মান অত্যন্ত সুন্দর ও ভাল হয়েছে। প্রকল্প পরিচালক মো. মাহবুব হোসেন স্যারসহ প্রধান মন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাগন আশ্রয়ন কেন্দ্র পরিদর্শন করে ঘর ওস্থাপনা নির্মানের কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল