• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মির্জাপুরে জীনের বাদশা চক্রের তিন সদস্য গ্রেপ্তার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৫ জুন ২০২১  

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টুর স্ত্রীর কাছ থেকে জীনের বাদশা পরিচয়ে ১৬ লাখ টাকা হাতিয়ে নেয়া চক্রের সদস্য তিন সহোদরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত তিন সহোদর হলো জেলার বোরহান উদ্দিন উপজেলার দেওলি শিবপুর গ্রামের আব্দুর রবের ছেলে মিন্টু মিয়া (৩৫) আলম (২৭) ও মিজান (২২)। এসময় তাদের কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করে পুলিশ।

উপজেলা পরিষদের চেয়ারম্যানের স্ত্রী মনোয়ারা বেগমের ভাতিজী খালেদা আক্তার মির্জাপুর থানায় লিখিত অভিযোগ দিলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার গ্রেপ্তারকৃতদের ১০ দিনের রিমান্ডের আবেদন করে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলামের আদালতে হাজির করা হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রিজাউল হক দিপু জানিয়েছেন।

লিখিত অভিযোগ ও পুলিশ জানায়, উপজেলা পরিষদের চেয়ারম্যানের স্ত্রী মনোয়ারা বেগম (৬০) দীর্ঘদিন ধরে পেটের ব্যাথায় ভোগছেন।গত ১৫ মার্চ রাত আনুমানিক সোয়া এগারোটার দিকে তিনি তার নিজ কক্ষে টিভি দেখছিলেন। এ সময় তিনি ডিস লাইনে “৪৩ ভিডিও চ্যানেল” নামে স্থানীয় চ্যানেলে চিকিৎসার চটকদার বিজ্ঞাপন দেখেন। যোগাযোগের জন্য বিজ্ঞাপনের নীচে একাধিক মোবাইল নম্বর প্রদর্শন করা হয়। পরে তিনি উল্লেখিত নম্বরে যোগাযোগ করেন।তাদের সঙ্গে কথা বলে তার বিশ্বাস জন্মায়।

বিবাদীরা নিজেদের জীনের বাদশা পরিচয় দিয়ে জীনের মাধ্যমে চিকিৎসা করানোর কথা বলেন।পরে কৌশলে মহিষ, কাপড় চোপড় দেওয়ার অজুহাতে গত তিন মাসে বিভিন্ন সময়ে বিকাশের মাধ্যমে ১৫ লাখ ৯৯ হাজার টাকা হাতিয়ে নেয় ওই প্রতারক চক্রটি।।বিষয়টি পারিবারিকভাবে জানাজানি হলে চেয়ারম্যানের স্ত্রীর ভাতিজী খালেদা আক্তার গত ২৩ মে অজ্ঞাতনামাদের অভিযুক্ত করে মির্জাপুর থানায় মামলা করেন।মামলা নম্বর ১৭ তাং ২৩/০৫/২০২১।মামলার পর প্রতারকদের ধরতে মাঠে নামে মির্জাপুর থানা পুলিশ।

চেয়ারম্যানের স্ত্রীর সঙ্গে বিভিন্ন সময়ে যোগাযোগ করা প্রতারকেদের একাধিক মোবাইল নম্বর ও টাকা গ্রহণের বিকাশ নম্বরের খোঁজে নামে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিন। তিনি তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রতারকদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হন।

ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলায় গত তিনদিন অবস্থান করে শুক্রবার প্রতারক তিন ভাইকে গ্রেপ্তার করতে সক্ষম হন। এসময় তাদের কাছ থেকে প্রতারনার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করা হয়। মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন এ বিষয়ে এখনই কোন কথা বলতে চাননা।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক(এসআই) আলাউদ্দিন বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহার করে নিশ্চিত হয়ে তিন প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু বলেন, গ্রেপ্তারদের ১০ দিনের রিমান্ড চেয়ে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলামের আদালতে হাজির করা হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। দ্রুত হাতিয়ে নেয়া টাকা উদ্ধার করা সম্ভব হবে বলে তিনি জানিয়েছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল