• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

ভূঞাপুরে হঠাৎ ডায়রিয়া নিউমোনিয়ার প্রকোপ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২১  

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হঠাৎ করে ডায়রিয়া, নিউমোনিয়া ও পেট ব্যথাজনিত রোগ বেড়ে গেছে। সোমবার (২৮ এপ্রিল) সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ২৯ জন এ সকল রোগে ভর্তি হয়েছেন।

নিউমোনিয়া রোগে আক্রান্ত শিশু মানহার মা মাহফুজা বলেন, রোববার রাত থেকে মেয়ের ঠান্ডা ও জ্বর। এ অবস্থায় সকালে মেয়েকে হাসপাতালে ভর্তি করি। চিকিৎসক দেখানোর পর তার নিউমোনিয়া ধরা পড়ে।

উপজেলার কুঠিবয়ড়া থেকে হাসপাতালে ডায়রিয়ার চিকিৎসা নিতে আসা মোশারফ হোসেন (৫০) বলেন, রাত থেকেই পেটের ব্যথা অনুভব করি। এ সময় পাতলা পায়খানাও হয়েছে কয়েকবার। সকালে হাসপাতালে ভর্তি হই।
 
হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা জানান, প্রচণ্ড গরম ও ঋতু পরিবর্তনের পাশাপাশি রোজার কারণে এমন হচ্ছে। এতে অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাদিয়া ইমরোজ বলেন, এই সময় ঋতু পরিবর্তন, ব্যাপক তাপদাহ, রোজার কারণে খাদ্যাভাস পরিবর্তন, করোনার উপসর্গ হিসেবেও ডায়রিয়া হতে পারে। সকাল থেকে দুপুর পর্যন্ত অনেক রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এত কম সময়ে আগে এতো রোগী হাসপাতালে ভর্তি হয়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহীউদ্দিন বলেন, হঠাৎ করেই গত ৫ ঘণ্টায় নারী, পুরুষ ও শিশু মিলে ২৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে ডায়রিয়া রোগীর সংখ্যা বেশি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল