• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

আউটসোর্সিং করে লাখ লাখ বৈদেশিক মুদ্রা অর্জন করছেন তরুণরা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩  

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, তরুণদের জন্য কাজের নতুন ক্ষেত্র তৈরি হয়েছে। আউটসোর্সিংকরে লাখ লাখ বৈদেশিক মুদ্রা আয় করছেন তরুণরা। দেশে থেকে বৈদেশিক মুদ্রা অর্জন করছেন এই সকল মেধাবী তরুণদের স্যালুট দেওয়া উচিত। 

বেকারত্ব মুক্ত স্মার্ট জয়পুরহাট গড়ার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (৩০ মার্চ) জেলা শিল্পকলা একাডেমিতে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ১৯৭২ সালে আমাদের মাথাপিছু আয় ছিল মাত্র ৯৮ মার্কিন ডলার। ২০০৮ সালেও আমাদের মাথা পিছু আয় ছিল মাত্র ৫৩৭ মার্কিন ডলার। আজকে ২০২৩ সালে মাথা পিছু আয় ২৮৫০ মার্কিন ডলার। এক সময় দিন মুজুরের সারাদিনের আয় ছিল মাত্র এক সের চাল আর দুই টাকা আর একবেলা পান্তা ভাত কিন্তু আজ  জয়পুরহাটের কোথাও সাতশ টাকার নিচে কোন দিনমুজুর পাওয়া যায় না। 


মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার পারভেজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ পাঁচবিবি উপজেলা পরিষদের মনিরুল শহিদ মুন্না,পাঁচবিবি পৌরসভার মেয়র হাবিবুর রহমান প্রমুখ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল