• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

প্রধানমন্ত্রীর পরিবারের নামে তদবির বন্ধের নির্দেশ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ মে ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং তাদের পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে সরকারি কাজ বা বিভিন্ন রাষ্ট্রীয় সুবিধা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণির প্রতারক। প্রধানমন্ত্রীর কার্যালয় এ ধরনের প্রতারক চক্র থেকে সতর্ক থাকার জন্য সকল মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর, অধিদপ্তর ও সংস্থার প্রধানদের নির্দেশনা দিয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামান মন্ত্রিপরিষদ সচিব, সকল মন্ত্রণালয়ের সচিবদের চিঠি দিয়ে প্রতারক চক্র থেকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে।

একইসঙ্গে এ ধরনের কোনো অনুরোধ বা তদবির বা অবৈধ সুবিধাভোগের চেষ্টা কেউ করলে তার সম্পর্কে প্রধানমন্ত্রীর কার্যালয়কে অবহিত করার নির্দেশনা দেওয়া হয়েছে চিঠিতে। প্রধানমন্ত্রী একান্ত সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন ও মনিরা বেগম এবং সহকারি একান্ত সচিব ইসমাত মাহমুদাকে অবহিত করতে বলা হয়েছে।


প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো চিঠিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং তাদের সন্তানদের নাম ব্যবহার করে অবৈধভাবে সরকারি কাজ এবং এ ধরনের সুবিধা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নাম অনৈতিকভাবে ব্যবহার করে অনেকে অবৈধ অর্থ লেনদেনের সঙ্গে যুক্ত হচ্ছেন।

সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্য কোনো ধরনের ব্যবসা বা অনুরূপ কোনো তদবিরের সঙ্গে সম্পৃক্ত নয়। প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্যের নাম ব্যবহার করে এ ধরনের প্রতারণার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল