• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

কুমিল্লায় আশ্রয়ণ প্রকল্পের ঘরে ঘরে ঈদের আনন্দ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২২ জুলাই ২০২১  

শুধু নতুন ঘরই নয়, কুমিল্লায় পবিত্র ঈদ উল আজহা উপলক্ষ্যে  আশ্রয়ণ প্রকল্পের সুবিধা-ভোগীদের জন্য দেওয়া হলো পশু কোরবানি। কোথাও গরু, কোথাও খাসি। বুধবার (২১ জুলাই) সকালে কোরবানির পালা শেষে দুপুরে মাংস-পোলাও খেয়ে সত্যিকার অর্থেই ঈদের আনন্দে ভাসলো আশ্রয়ণ প্রকল্পে ঘর পাওয়া মানুষগুলো। জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলার ১৭টি উপজেলায় ৫০৯টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২০ জুলাই) ও বুধবার (২১ জুলাই) জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের তত্ত্বাবধানে উপজেলাগুলোতে এই উপহার দেয়া হয়। 

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা জানান, ব্রাহ্মণপাড়ার আশ্রয়ণ প্রকল্পের ১৭টি পরিবারের জন্য ২টি খাসি কোরবানি করা হয়। জেলা প্রশাসক ৩ টায় আশ্রয়ন প্রকল্পে এসে সুবিধাভোগীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তাদের সার্বিক খোঁজখবর নেন। আদর্শ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন জানান, সদরের ১৯টি পরিবারের মাঝে জেলা প্রশাসনের উদ্যোগে ২টি খাসি কোরবানি দেয়া হয়। পরে সেখানে পোলাও রান্না করা হয়। জেলা প্রশাসক নিজে এসে সুবিধাভোগীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। 

সুবিধাভোগীদের একজন আয়েশা বেগম। ঈদে কোরবানির পর মাংস-পোলাও খেয়ে আনন্দিত আয়েশা বেগম বলেন, প্রধানমন্ত্রী ঘর দিছে। ঈদের সময় চাল, ডাল আর তেল দিছে। আজ খাসিও কোরবানি দিলো। আল্লাহ প্রধানমন্ত্রীরে বাঁচিয়ে রাখুক। কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, জেলার আদর্শ সদর, ব্রাহ্মণপাড়া আর মেঘনা উপজেলার আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে জেলা প্রশাসনের উদ্যাগে ৬টি খাসি কোরবানি দেয়া হয়। আমি নিজে উপস্থিত থেকে সুবিধাভোগীদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করেছি। এছাড়াও অন্যান্য উপজেলাগুলোতে সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা সমন্বয় করে আশ্রয়ন প্রকল্পে কোরবানির ব্যবস্থা করেছেন। আমি নিজে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ২০ কেজি মিষ্টিও বিতরণ করেছি। 

তিনি আরও জানান, ঈদের আগেই চাল, ডাল, চিনি, লবণ, সেমাই, তেল, দুধ, মসলাসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করেছে পরিবারগুলো।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল